Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কেসিসি’র নির্ধারিত কোরবানির পশু জবাইয়ে বিশৃঙ্খলার আশঙ্কা

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা থেকে : এবারের ঈদে পশু জবাইয়ের জন্য ৩১টি ওয়ার্ডে ১৬০টি স্থান নির্ধারণ করেছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)। নগরবাসীকে ওই সব নির্ধারিত স্থানে পশু নিয়ে কোরবানি করতে হবে। কিন্তু কর্পোরেশনের এধরনের সিদ্ধান্ত বাস্তবসম্মত নয় বলে দাবি করছেন নগরীর বাসিন্দারা। তাদের অভিমত, এর ফলে বিশৃঙ্খলা তৈরি হবে এবং কোরবানিদাতাদের ভোগান্তি বাড়বে। তবে কর্পোরেশনের কর্মকর্তারা বলছেন, সরকারের নির্দেশনা কর্পোরেশন বাস্তবায়ন করতে এ ধরনের উদ্যোগ নিয়েছেন তারা। এছাড়া কোরবানির বর্জ্য দ্রæত অপসারণ করে নগরীর পরিবেশ দূষণমুক্ত রাখতেও এ উদ্যোগ বেশ কাজ দেবে।
কর্পোরেশন সূত্রে জানা গেছে, ঈদে পশু জবাইয়ের জন্য খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এর ৩১টি ওয়ার্ডে ১৬০টি স্থান নির্ধারণ করা হয়েছে। সেগুলো হলা- ১নং ওয়ার্ডে -৫টি, ২নং ওয়ার্ডে -৫টি, ৩নং ওয়ার্ডে -৫টি, ৪ নং ওয়ার্ডে -৫টি, ৫নং ওয়ার্ডে -৫টি, ৬নং ওয়ার্ডে -৫টি, ৭নং ওয়ার্ডে -৬টি, ৮নং ওয়ার্ডে -৫টি, ৯নং ওয়ার্ডে -৫টি, ১০নং ওয়ার্ডে -৫টি, ১১নং ওয়ার্ডে -৪টি, ১২নং ওয়ার্ডে -৮টি, ১৩নং ওয়ার্ডে -৫টি, ১৪নং ওয়ার্ডে -৪টি, ১৫নং ওয়ার্ডে -৮টি, ১৬নং ওয়ার্ডে -৫টি, ১৭নং ওয়ার্ডে -৫টি, ১৮নং ওয়ার্ডে -৫টি, ১৯নং ওয়ার্ডে -৫টি, ২০নং ওয়ার্ডে -৭টি, ২১নং ওয়ার্ডে -৫টি, ২২নং ওয়ার্ডে -৪টি, ২৩নং ওয়ার্ডে -২টি, ২৪নং ওয়ার্ডে -৯টি, ২৫নং ওয়ার্ডে -৮ টি, ২৬নং ওয়ার্ডে -৫টি, ২৭নং ওয়ার্ডে -৪টি, ২৮নং ওয়ার্ডে -৪টি, ২৯নং ওয়ার্ডে -৩টি, ৩০নং ওয়ার্ডে -৫টি ও ৩১নং ওয়ার্ডে ৫টি। এবারের ঈদুল আযাহায় নগরবাসীকে নির্ধারিত ওই সব স্থানে পশু নিয়ে কোরবানী করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেসিসি’র নির্ধারিত কোরবানির পশু জবাইয়ে বিশৃঙ্খলার আশঙ্কা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ