Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

নান্দাইলে পলিথিন ব্যবসায়ীকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৭:১০ পিএম

ময়মনসিংহের নান্দাইলে বাদল মিয়া(৫০) নামে এক পলিথিন ব্যবসায়ীকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে নান্দাইল পৌর বাজারে ওই জেল ও জরিমানা করা হয়।

জানা যায়, ময়মনসিংহ র‌্যাব ১৪এর এএসপি বেলায়েত হোসেনের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে সিভিল বেশে দোকান শনাক্ত করে। পরে ওই দোকানে পলিথিনের সন্ধান পেলে পোশাকধারী র‌্যাব সদস্যরা দোকান ঘিরে ফেলে।

এমন খবর পেয়ে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিনের নেতৃত্বে ওই গোডাউন তল্লাশি করে ৪ টনের বেশি পলিথিন জব্দ করে এবং গোডাউন সিলগালা করে দেয় এসময় পলিথিন ব্যবসায়ী বাদল মিয়াকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে, র‌্যাবের এ এসপি বেলায়েত হোসেন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেছি। তার গোডাউন থেকে ৪ টনের বেশি পলিথিন যার বাজার মূল্য আনুমানিক ৭ লক্ষ টাকা এছাড়া আইসক্রিম তৈরির কৃত্রিম নারিকেল ও মিষ্টিতে ব্যবহৃত হয় এমন কেমিক্যাল পাওয়া গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন জানান, র‌্যাব পরিচালিত অভিযানে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড বৃদ্ধি পাবে। তিনি আরও জানান এর আগে একই ধরনের অপরাধের জন্য তাকে বিভিন্ন সাজা দেওয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ