Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

৭০ হাজার কেজি চালসহ চট্টগ্রামে যেভাবে আটক হলেন চাল সিন্ডিকেট সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৭:১২ পিএম

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ হাজার কেজি চালসহ আব্দুল বাহার মিয়া (৪৪) নামে এক চাল ব্যবসায়ীকে চট্টগ্রাম নগরীর বৃহৎ পাহাড়তলী চালের মোকাম থেকে আটক করেছে পুলিশ। পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক এই বাহার । পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, আটককৃত বাহার মিয়া সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য।

মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বন্দর বিভাগের উপ-কমিশনার ফারুল উল হক। এ সময় উপস্থিত ছিলেন ডিবি বন্দর বিভাগের এডিসি হুমায়ুন কবির, এসি মো. ইয়াসির আরাফাত প্রমুখ। সংবাদ সম্মেলনে ফারুল উল হক আরও বলেন, ভারত থেকে খাদ্য মন্ত্রণালয়ের আমদানি করা চালের ট্রাক চট্টগ্রাম বন্দর জেটি খাদ্য অফিস হতে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা। কিন্তু সেখানে না গিয়ে সেই চালের ট্রাক ঢুকে পড়ে পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহারের গোডাউনে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি এসি (বন্দর) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে পাহাড়তলীতে অভিযান চালিয়ে একটি ট্রাকের ২৬০ বস্তা ও গোডাউনের ভিতরে থাকা ১ হাজার ১৪০ বস্তাসহ সর্বমোট ১ হাজার ৪০০ বস্তা সরকারি আমদানিকৃত চাল উদ্ধার করা হয়। এসব চালের ওজন ৭০ হাজার কেজি। ট্রাকটিও জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আড়তদার আব্দুল বাহার মিয়া সরকারি চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে সেই চাল বিক্রি করার কথা আমাদের কাছে স্বীকার করেছে বলে জানান ফারুল উল হক। তিনি আরও বলেন, চাল নিয়ে এ ধরণের অনিয়মের কাজগুলো কেউ একা করে না। তাই প্রাথমিকভাবে আমরা ধারণা করছি চালসহ আটককৃত ব্যক্তি সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য। এ কাজে তার সাথে আর কে বা কারা জড়িত আছে তা খতিয়ে দেখা হবে।



 

Show all comments
  • শামসুল আলম ২১ এপ্রিল, ২০২১, ৯:২৯ পিএম says : 0
    আমাদের সবাইকে আল্লাহ তাআলা কে ভয় করতে হবে কাল কিয়ামতের দিন আমাদের সবাইকে হিসাব দিতে হবে
    Total Reply(0) Reply
  • শামসুল আলম ২১ এপ্রিল, ২০২১, ৯:৩০ পিএম says : 0
    আমাদের সবাইকে আল্লাহ তাআলা কে ভয় করতে হবে কাল কিয়ামতের দিন আমাদের সবাইকে হিসাব দিতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ