Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

পাঞ্জাবকে হারিয়ে হায়দরাবাদের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৮:১৬ পিএম

কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অল্পের জন্য হারতে হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদকে। টানা তিন হারের পর এই আইপিএলে প্রথম জয়ের দেখা পেলো ডেভিড ওয়ার্নারের দল। বুধবার (২১ এপ্রিল) পাঞ্জাব কিংসকে ১২০ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটে জিতেছে তারা।

জনি বেয়ারস্টোর সঙ্গে ৭৩ রানের জুটিতে জয়ের ভিত গড়ে বিদায় নেন ওয়ার্নার। ১১তম ওভারে তিনি আউট হন ৩৭ বলে ৩৭ রান করে। আর কোনও উইকেট হারাতে হয়নি হায়দরাবাদকে। কেন উইলিয়ামসনের সঙ্গে বেয়ারস্টো অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছান। ৪৮ বলে ২ ছয় ও ৩ চারে হাফ সেঞ্চুরি করেন ইংলিশ ব্যাটসম্যান।

১৯তম ওভারের পঞ্চম বলে নিশ্চিত হয় হায়দরাবাদের জয়। ৫৬ বলে তিনটি করে চার ও ছয়ে ৬৩ রানে অপরাজিত ছিলেন বেয়ারস্টো। ১৬ রানে খেলছিলেন উইলিয়ামসন।

তিন ম্যাচ পর আইপিএলের পয়েন্ট টেবিলের শেষ দিকের দুই দল পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ মুখোমুখি। চেন্নাইয়ের চেপুকে এমএ চিদম্বরম স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে ব্যাট হাতে ভুগলো পাঞ্জাব। ১৯.৪ ওভারে ১২০ রানে অলআউট তারা।

জিতে শুরু করা পাঞ্জাব টানা দুটি হারের পর জয়ে ফিরতে মরিয়া। আর একটিও জয় না পাওয়া হায়দরাবাদের আকাঙ্ক্ষা আরও তীব্র। টস জিতে ব্যাট করতে নেমে গত ম্যাচের দুই হাফ সেঞ্চুরিয়ান লোকেশ রাহুল (৪) ও মায়াঙ্ক আগারওয়াল (২২) ব্যর্থ। দলীয় ৩৯ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার।

বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের ১৫ রানের ইনিংসে ছিল কেবল দুটি চার। এছাড়া শাহরুখ খানের ২২ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

ব্যাটিং ব্যর্থতায় ৬ উইকেট হারিয়ে ১৭তম ওভারে একশর কোটা পূরণ করেন পাঞ্জাব। এই ধাক্কা সামাল দেওয়া কঠিন হয়ে পড়েছিল তাদের জন্য। ইনিংসের দুই বল বাকি থাকতে ১২০ রানে অলআউট হয় তারা।

খলিল আহমেদ হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি উইকেট পান অভিষেক শর্মা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন