Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নদী থেকে অবৈধ বালু উত্তোলন : টাঙ্গাইলে ১১ জনের কারাদন্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

টাঙ্গাইলে ভ‚ঞাপুর উপজেলায় যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের দায়ে ১১ জনকে ২০ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় ৫টি ভেকু মেশিন ও ৪টি ট্রাক জব্দ করা হয়। গতকাল বুধবার দুপুরে উপজেলার জগৎপুড়া এলাকায় র‌্যাব-১২, সিপিসি-৩ এ অভিযান চালায়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, ভুঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান। দন্ডপ্রাপ্তরা হলেন- এনামুল হক, ছানা, ওয়াসিম খান, ইমতেয়াছ, নুরুল ইসলাম, ছালাম সরকার, জাহাঙ্গীর আলম, হাফিজুর, আপেন, আরমান খান ও বিল্পব হোসেন।

র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইলের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি আভিযানিক দল ভ‚ঞাপুরের জগৎপুড়া এলাকায় অভিযান চালায়। এ সময় যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের সময় ১১ জনকে আটক করা হয়ে। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান তাদের ২০ দিন করে কারাদন্ড ও নগদ ৪৪ হাজার ৭৬২ টাকা জরিমানা করা হয়। এসময় ৫টি ভেকু মেশিন ও ৪টি ট্রাক জব্দ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বালু

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ