Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

সুপার লিগ ভারতের ৩ দিনের টেস্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ফুটবল বিশ্বকে উত্তাল করে দিয়ে অবশেষে ভেঙে পড়েছে ইউরোপিয়ান সুপার লিগের সব আয়োজন। তিন দিনও স্থায়ী হয়নি এর দামামা। তাতে বিভিন্নভাবে বিভিন্নজন টিপ্পনী কেটে যাচ্ছেন এর আয়োজকদের। এর মাঝে ভারতকে টেনে খোঁচা মারা মোক্ষম সুযোগটা ছাড়লেন না সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন। সা¤প্রতিক সময়ে ভারতের মাটিতে তিন দিনে টেস্ট শেষ হওয়ার নজির অনেক। ঠিক তেমনই ব্যাপক শোরগোল তুলে আলোচনায় আসা ইউরোপিয়ান সুপার লিগ শেষ তিন দিনেই। এরপরই সামাজিক মাধ্যম টুইটারে ভন লিখেছেন, ‘তাহলে সুপার লিগ হচ্ছে ভারতের মাটিতে একটি টেস্ট ম্যাচের মতো। ফন্দিবাজি উইকেটে ৩ দিনেই খেলা শেষ...!!!’
ভারতকে খোঁচানো অবশ্য নতুন কিছু নয় ভনের জন্য। এইতো কদিন আগে ভারতের আহমেদাবাদে মাত্র ১২ ঘণ্টা স্থায়ী হয়েছিল একটি টেস্ট ম্যাচ। অসহায় আত্মসমর্পণ করতে হয়েছিল ইংলিশদের। তখন ভারতের উইকেট নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল সাড়া বিশ্বেই। উইকেট যেন ধুলার রাজ্য ছিল। সে টেস্টের পর ভারত খোঁচা দিয়ে একটি ছবি আপলোড করেছিলেন ভন। কুপিয়ে তছনছ করা উইকেটে দাঁড়িয়ে ব্যাটিং অনুশীলন করছেন এ সাবেক ইংলিশ অধিনায়ক। আবার ক্যাপশন দিয়েছিলেন, ‘চতুর্থ টেস্টের প্রস্তুতি ভালোই চলছে।’ ভন যেন সে মিলই আরও একবার খুঁজে পেলেন সুপার লিগে।
উল্লেখ্য, আনুষ্ঠানিকভাবে বাতিলের ঘোষণা না এলেও সুপার আয়োজন আর সম্ভব হচ্ছে না। এমনটাই জানিয়েছেন সুপার লিগের অন্যতম উদ্যোক্তা ও জুভেন্টাস চেয়ারম্যান আন্দ্রেয়া আনিয়েল্লি। এরমধ্যেই ইংলিশ ছয়টি দল সহ ছিটকে গেছে ৯টি ক্লাব।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপার লিগ

২৫ জানুয়ারি, ২০২১
১৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন