Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

কাঁদলেন চিকিৎসক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনার ভয়াবহতায় নিজেকে সংবরণ করতে পারলেন না ভারতের মুম্বাইয়ের ডাক্তার তৃপ্তি গিলাড়া। নিজেদের অসহায়ত্ব প্রকাশ করতে গিয়ে তিনি কান্নায় ভেঙে পড়লেন। কারণ, মুম্বাইতে এখন হাসপাতালে বেড সঙ্কট দেখা দিয়েছে।

বিশ্বের সবচেয়ে বড় শহরগুলোর মধ্যে মুম্বাই অন্যতম। সেখানে হাসপাতালগুলোতে করোনা পজেটিভ রোগী যাচ্ছেন হিমবাহের চাকের মতো। এর ফলে হাসপাতাল বা ক্লিনিকগুলোর ধারণ ক্ষমতা মারাত্মক হুমকিতে পড়েছে। এ পরিস্থিতিতে দায়িত্ব পালন করেন তৃপ্তি গিলাড়া। তিনি সংক্রামক রোগ বিশেষজ্ঞ। মঙ্গলবার তিনি নিজের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। জানিয়েছেন হাসপাতালে কিভাবে ভয়ানকভাবে বেড সঙ্কট বাড়ছে। তার ভাষায়- যে পরিস্থিতি চলছে এমনটা এর আগে কখনো আমরা দেখিনি। খুব অসহায় আমরা। অন্য অনেক চিকিৎসকের মতোই আমিও হতাশাগ্রস্ত।

৫ মিনিটের ভিডিওতে তিনি বলেন, কি করতে হবে কিছুই জানি না। আমার হৃদয় ভেঙে যাচ্ছে। কি ঘটনায় আমি এতটা উদ্বিগ্ন, যদি আপনাকে বোঝাতে পারি, তাহলে কিছুটা শান্তি পাবো। আমাদেরকে প্রচুর পরিমাণ রোগীর ব্যবস্থাপনা করতে হয়। মারাত্মক অসুস্থ রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে বাসায় রেখে। এর কারণ, হাসপাতালে বেড নেই। এসব ব্যাপারকে তো আমরা উপভোগ করতে পারি না। বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি। সূত্র : এনডিটিভি।



 

Show all comments
  • Jannatul Ferdousi Jannat ২২ এপ্রিল, ২০২১, ১:১২ এএম says : 2
    ভারত নাকি পৃথিবীর সবচেয়ে উন্নত দেশ। সেখানে অক্সিজেনের অভাব হবে কেন?
    Total Reply(0) Reply
  • Md Kamruzzaman ২২ এপ্রিল, ২০২১, ১:১২ এএম says : 0
    খুবই দুঃখের বিষয়। মৃত্যুর খবর শুনলে কষ্ট লাগে।
    Total Reply(0) Reply
  • উমর ফারুক শাহ ২২ এপ্রিল, ২০২১, ১:১৪ এএম says : 0
    করোনায় যে পরিবার পরে তারা জানে কি অবস্থা হয়।সরকার যেনো ব্যবসায়ীদের কথা শুনে তারাতাড়ি সব খুলে না দেয়।পুরা এপ্রিল মাসটা যেনো দোকান পাট সব বন্ধ রাখা হয়
    Total Reply(0) Reply
  • Md Azad Nayan ২২ এপ্রিল, ২০২১, ১:১৪ এএম says : 0
    আল্লাহ সবাইকে হেফাজত করেন
    Total Reply(0) Reply
  • MD Mintu ২২ এপ্রিল, ২০২১, ১:১৫ এএম says : 0
    মহান আল্লাহ আপনি সবকিছুর মালিক আপনি আমাদের সকলকে মাফ করুন, ক্ষমা করুন, হেফাজত করুন, দয়া করুন, রহমত নাজিল করুন.. এই করোনা থেকে পৃথিবীর সকল মানুষকে আপনি রক্ষা করুন... একমাত্র আপনি পারেন এই ভাইরাসকে দূর্বল করে দিতে, দুনিয়ার সকল মানুষকে রক্ষা করতে, হে আল্লাহ এবারের মত আমাদের মাফ করুন.......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ মে, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ