Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বোরো ধানের মৌসুম শুরু হওয়ায় ধান কাটতে বের হয়েছিলেন তারা। গন্তব্য নওগাঁয়। চলতি মৌসুমে ধান কেটে কিছু আয় হবে এমন আশায় বুক বেঁধেছিলেন ১৩ শ্রমিক। পথিমধ্যে জয়পুরহাট-হিলি সড়কের জিয়ার মোড় এলাকায় বালু বোঝাই ট্রাক্টরের সাথে শ্রমিক বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একজন ও চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান আরো ৭ জন।
নীলফামারী : নিহতরা হলেন ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ময়দান পাড়ার মতিউর রহমানের ছেলে রবিউল ইসলাম(৪৫) ও আব্দুল খালেকের ছেলে নুর বখশ(৫৫)। ডোমার উপজেলা হতে মাইক্রোবাস যোগে ১৩জন কৃষি শ্রমিক ধান কাটতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় নওগাঁ জেলার আত্রাই যাওয়ার পথে মঙ্গলবার দুপুরে জয়পুরহাট-হিলি সড়কের জিয়ার মোড় এলাকায় বালু বোঝাই ট্রাক্টরের সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একজন ও চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়। এসময় গুরুতর আহত ছয় জনকে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ১জনকে রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে নিহত দুই কৃষি শ্রমিকের বাড়ীতে চলতে শোকের মাতন।
বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে পৃথক সংঘর্ষে এক ট্রাক চালকসহ দুজন নিহত হয়েছেন। বুধবার দুপুরে এবং মঙ্গলবার রাতে এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ভ্যান চালক আমিরুল ইসলাম (৩২) ও ট্রাক চালক শাহিন আলম (৩৫)। নিহত আমিরুল উপজেলার গোপালপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে এবং শাহিন নাটোর শহরের উত্তর পটুয়া পাড়ার খলিলুর রহমানের ছেলে।
বনপাড়া হাইওয়ে থানা সূত্রে জানা যায়, বুধবার দুপুরে নাটোর-পাবনা মহাসড়কের শিবপুর বাজারে পাবনা থেকে নাটোরগামী ট্রাক একটি ভ্যানকে চাপা দেয়। এতে ভ্যানচালক আমিরুল ঘটনাস্থলেই মারা যান। বনপাড়া হাইওয়ে থানার পরিদর্শক খন্দকার শফিকুল ইসলাম বলেন, দুটি ট্রাকই জব্দ করা হয়েছে। এসব ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
খুলনা : খুলনার তেরখাদায় ট্রলির চাকার নিচে পড়ে মো. ইয়াহিয়া মোল্লা (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার মল্লিকপুর গ্রামে শিশুটি ট্রলির চাকার নিচে পড়ে আহত হয়। উদ্ধারের পর তাকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত শিশু ওই গ্রামের মোঃ জাকির হোসেন মোল্লার ছেলে।
ল²ীপুর : ল²ীপুরে পিকআপ ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালকসহ ঘটনস্থলেই ২ জন নিহত হয়। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চৌধুরী পোলের গোড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া গ্রামের বাসিন্দা আবদুস সাত্তার মাঝি (৬৫) ও একই এলাকার রফিক মিকারের ছেলে অটোরিকশাচালক স্বপ্ন হোসেন (৪৫)। বেলাল হোসেন মাঝি নামে অটোরিকশার আরও এক যাত্রী আহত হয়েছেন।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুর্ঘটনাকবলিত পিআকআপ ও অটোরিকশা পুলিশের জিম্মায় রয়েছে। তবে লাশ পরিবারের লোকজন বাড়িতে নিয়ে গেছে বলে জানা গেছে।
নেত্রকোনা : নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের মহিষবেড় নামক স্থানে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে একটি দ্রুতগামী ট্রাকের নিচে চাপা পড়ে ফাইজার আক্তার ইমু নামক চার বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত ইমু মহিষবেড় গ্রামের ইউনূছ আলীর মেয়ে।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সকালে ইউনুছ আলীর স্ত্রী তাদের বাড়ি সংলগ্ন রাস্তার পাশে খোলা জায়গায় ধান সিদ্ধ করছিল। এ সময় তাদের সন্তান ইমু বাড়ি থেকে রাস্তা পাড় হয়ে তার কাছে আসার পথে শ্যামগঞ্জ থেকে জারিয়াগামী একটি দ্রুতগামী ট্রাক তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
পাঁচবিবি (জয়পুরহাট) : জয়পুরহাটের পাঁচবিবি-হিলি সড়কের জিয়ার মোড় এলাকায় ট্রাক্টর ও মাইক্রোবাসের সংঘর্ষে রবিউল ইসলাম (৫০) নামে এক ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাসে থাকা আরো ৮ জন ধান কাটা শ্রমিক আহত হয়েছেন। নিহত রবিউল নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জ গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৯ প্রাণ

২২ এপ্রিল, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ