Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানকাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ; নিহত ১ আহত ৭

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১:১৩ পিএম

নওগাঁর নিয়ামতপুরে বোরো ধান কাটাকে কেন্দ্র করে আদিবাসীদের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। ঘটনায় দুই মহিলাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দুইজনকে আটক করেছে পুলিশ। নিহত বুধু সরদার (৬০) উপজেলার পাড়ইল ইউনিয়ন বান্দইল বিচিবাড়ী গ্রামের মসি সরদারের ছেলে। বুধবার (২১ এপ্রিল) বিকেল ৫টার দিকে উপজেলার পাড়ইল ইউনিয়নের মাসনা ধানের ক্ষেতে সংঘর্ষের এই ঘটনাটি ঘটেছে।

থানা পুলিশ সূত্রে, উপজেলার পাড়ইল ইউনিয়নের মাসনা মাঠে বান্দইল বিচিবাড়ী গ্রামের আরএস রেকর্ডভুক্ত ৩ একর ৫৬ শতক জমিতে চার ভাই তারানু সরদার, বুধু সরদার, খোকা সরদার, বিধান সরদার বোরো ধান রোপন করেন। বুধবার বিকেল ৩টার দিকে তারা জমিতে ধান কাটতে যান। এর পর বিকেল ৫টার দিকে একই এলাকার মাসনা গ্রামের জগলালের ছেলে বঙ্গপাল ও সুচুর ছেলে সেভিন এর নেতৃত্বে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে হাসুয়া, তীর ধনুক দেশীয় অস্ত্র¿ নিয়ে তাদের উপর হামলা করে। এতে বুধু সরদার, মন্টুর স্ত্রী বুঝমনি(৫০), মৃত- খগনার ছেলে সারিতন (৩৫) চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার হরিসপুর দেওপুরা গ্রামের মজিদের ছেলে বিজয় (১৫), জেলার পোরশা উপজেলার নোনাহার গ্রামের সিনাই এর মেয়ে কবিতা (১৯) এবং হামলাকারিদের মধ্যে মাসনা গ্রামের মহাদেবের ছেলে অতিস কুজুর (৫০), দেবেন্দ্রর ছেলে রিপন (৩০), প্রসান্ত (৩৫) আহত হয়।

আহতদের প্রথমে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বুধু সরদার মারা যান। অন্যান্য আহতদের মধ্যে গুরুতর সারিতন, বিজয়, কবিতাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত মেডিক্যাল অফিসার আহমেদ জানান, প্রত্যেককেই প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় আগেই বিজয়, সারিতন এবং কবিতাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বুধু এবং তারানুকেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের প্রস্তুতি চলছিল। এমতাবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বুধু মারা যায়।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, উলে­খিত জমি নিয়ে উভয় পক্ষের মাঝে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল। তারই জেড়ে আজকে এই ঘটনাটি ঘটেছে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। আপাদত তাদের নাম তদন্তের বলা যাবেনা। নিহতের পরিবারে পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার সকালে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ