Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

ভারতের শিক্ষামন্ত্রী করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১:৪৬ পিএম

ভারতের কেন্দ্রীয় সরকারের শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন। অসুস্থ বোধ করায় গতকাল বুধবার (২১ এপ্রিল) করোনা পরীক্ষা করিয়েছিলেন তিনি। সেই পরীক্ষার রিপোর্ট এসেছে করোনা পজিটিভ। টুইটারে তিনি মন্ত্রী নিজেই জানিয়েছেন সংক্রমণের খবর।

টুইট বার্তায় মোদি সরকারের শিক্ষামন্ত্রী বলেছেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেও কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয়ের কাজ বন্ধ থাকছে না। সব রকম স্বাস্থ্য ও সুরক্ষা সংক্রান্ত বিধিনিষেধ মেনে তার মন্ত্রণালয়ের কাজ স্বাভাবিকভাবেই চলবে।

টুইটারে রমেশ লিখেছেন, ‘অসুস্থ বোধ করায় আমি করোনা পরীক্ষা করাই। আমার রিপোর্ট পজিটিভ এসেছে। আমি নিজেকে ঘরবন্দি করে নিয়েছি। নিভৃতবাসেই আছি। চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি এবং তাদের দেওয়া ওষুধ খাওয়া শুরু করেছি’।

তবে গত কয়েকদিনে যারা তার সংস্পর্শে এসেছেন তাদের প্রত্যেককে সচেতন থাকার ও করোনা পরীক্ষা করানোর অনুরোধ করেছেন ভারতের শিক্ষামন্ত্রী। টুইটারে রমেশ এ নিয়ে লিখেছেন, ‘আমার সংস্পর্শে আসা সবাই দয়া করে করোনা পরীক্ষা করিয়ে নেবেন’।

রমেশ পোখরিয়ালের বয়স ৬১ বছর। কয়েকদিন ধরেই সামান্য উপসর্গ ও অসুস্থতাবোধ করছিলেন তিনি। এর আগে এদিন কংগ্রেসের শীর্ষ নেতা শশী থারুর এমপি এবং পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরিও করোনায় আক্রান্ত হওয়ার খবর জানান।

ভারতজুড়ে করোনার প্রকোপের কারণে কেন্দ্রীয় বোর্ডের বেশ কয়েকটি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত এখনও বিবেচনাধীন। তাই নিয়ে প্রায়শই শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক বসছে। প্রধানমন্ত্রী মোদির সঙ্গেও গত কয়েক সপ্তাহে বেশ কয়েক দফা বৈঠক করেছেন রমেশ পোখরিয়াল।

উল্লেখ্য, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখের অধিক মানুষ। বিশ্বের কোনো দেশে এটাই এখনো একদিনে সর্বাধিক আক্রান্তের রেকর্ড। এছাড়া গতদিন ভারতে রেকর্ড সর্বাধিক ২ হাজার ২৩ জন কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ