Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাজাপুরে গত ২৪ ঘন্টায় ডাইরিয়ায় হাসপাতালে ৫৮জন ভর্তি

কমিউনিটি ক্লিনিকে খাবার স্যালাইন সংকট, ডাইরিয়ার প্রকোপ উপজেলাব্যাপী

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ২:৪৪ পিএম | আপডেট : ২:৪৯ পিএম, ২২ এপ্রিল, ২০২১

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গত ২৪ঘন্টায় ডাইরিয়ায় আক্রান্ত হয়ে ৫৯ জন ভর্তি হয়েছে এবং ৪০ জন সুস্থ হয়ে ছাড়পত্র হাসপাতাল ত্যাগ করেছেন।রাজাপুর স্বাস্থ্য বিভাগের ইনডোর থেকে এ তথ্য পাওয়া গেছে।রাজাপুর ৫০ শয্যার হাসপাতালে রোগীর চাপে হাসপাতালে বারান্দার ফ্লোরে দিতে হচ্ছে। সরকারি ভাবে স্যালাইন লকডাউনের কারনে আই স্যালাইন সরবরাহ করা যাচ্ছে না। আইভি স্যালাইন বিভিন্ন লোকের অনুদানে চলছে বলেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার আবুল খায়ের মাহমুদ রাসেল।

গালুয়ার খাযের হাট কমিউনিটি ক্লিনিকের ফেইজবুক আইডিতে মোঃ সুমন তিনি লিখেছেন, খায়ের হাট ক্লিনিকে খাবার স্যালাইন সংকট রয়েছে, হঠাৎ ডাইরিয়া পরিস্থিতি অবনতি হওয়ায় সংকট দেখা দিয়েছে।

এছাড়াও রাজাপুর উপজেলার সদরে সোহাগ ক্লিনিক পরিচালক মোঃ আহসান হাবিব সোহাগ বললেন গত ২৪ ঘন্টায় সোহাগ ক্লিনিকে ৫০ জন ডাইরিযা রোগী ২য় তলা ও ৩য় তলা ফ্লরে চিকিৎসা নিয়েছে।অনেক গরীব রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

রাজাপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাহজাবিন বলেন গত ১০ ঘন্টায় ৫৯ জন ডাইরিয়া রোগী ভর্তি হয়েছেএবং ৪০ জন ছাড়পত্র নিয়েছেন।রাজাপুর স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন- গত ৭দিন থেকেই আইভি স্যালাইন সংকট আছে।লক ডাউনের কারনে ইডিসিএল থেকে আইভি স্যালাইন আনা সম্ভব হয়নি।তবে স্হানীয দানশীলদের অনুদানে আইভি স্যালাইন পেয়েছি তা দিয়ে কোন মতে চালাচ্ছি।ডাক্তার, নার্স নিরলস সেবা দিয়ে যাচ্ছে।রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোক্তার হোসেন হাসপাতাল পরিদর্শন করেছেন।তিনি মুঠো ফোনে আজ বলেন- হাট বাজারে পচাঁ মাছ এবং পয়ঃনিস্কাশন খালে সংযোগ আছেকিনা সে বিষযে সংশ্লিস্ট বিভাগ বলা হয়েছে,আমি ও একটু পরে মোবাইল কোর্টে নামছি,কোন ব্যক্তি, বাসায় খালের সাথে পয়ঃনিস্কাশন তথ্য জানাতে অনুরোধ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়ার প্রকোপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ