Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

লকডাউনের আট দিনে খুলনায় ৩০৪ টি মামলা, জরিমানা ২ লাখ টাকা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৩:৩৯ পিএম

মহামারী করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনাসহ সারাদেশে চলছে কঠোর লকডাউন। খুলনা মেট্রোপলিটন পুলিশ সরকার নির্দেশিত এই কঠোর লকডাউন বাস্তবায়ন করার জন্য মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। খুলনা মহানগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে সর্বমোট ২৬ টি চেকপোস্ট বসিয়ে কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য চেকপোস্ট কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এই কার্যক্রম চলমান রয়েছে। চলমান লকডাউন কার্যক্রমে কেএমপি’র ৮টি থানা এলাকায় গত ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ৫৭৯ টি ইজিবাইক, মাহিন্দ্র ৩৪টি, রিক্সা ৬১টি, মোটরসাইকেল ৪৪ টি, সিএনজি ৬টি, অন্যান্য ৩২টিসহ মোট ৭৫৬টি গাড়ি জব্দ করেছে। মামলা হয়েছে ১৬১টি।

গত ৮ দিনে মাস্ক পরিধান না করা, স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং অপ্রয়োজনে বাইরে বের হয়ে ঘোরাঘুরি করার অপরাধে কেএমপি’র বিভিন্ন থানার সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক পুলিশের মাধ্যমে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে ৩০৪ টি এবং ৩৩৫ জন ব্যক্তিকে ২ লাখ ৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও লকডাউন কার্যকর করতে কেএমপি’র ১০টি মোবাইল টিম, গোয়েন্দা পুলিশের ২টি টিম, থানা, ফাঁড়ি এবং ট্রাফিক পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ