Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

অসহায়ের পাশে দাঁড়াতে আবারও শুরু হলো ‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৪:০৮ পিএম

আইপিডিসি ফাইন্যান্স আবারও শুরু করেছে ‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট, যা ডিপোজিটকারী ও আইপিডিসি-র সম্মিলিত প্রচেষ্টায় অসহায়ের পাশে দাঁড়ানোর একটি অনন্য উদ্যোগ। ভয়াল রূপ ধারণ করা করোনা মহামারি প্রতিরোধে নতুন করে শুরু হয়েছে লকডাউন। ফলশ্রুতিতে, অনিশ্চয়তার আঁধার নেমে এসেছে খেটে খাওয়া মানুষ ও তাদের পরিবারে। এই দুঃসময়ে দরিদ্র ও অসহায় মানুষদের সহায়তায় সবার একটুখানি এগিয়ে আসার সুযোগ করে দিতে গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় নতুন করে শুরু হয়েছে ‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট।

‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট এর মাধ্যমে আইপিডিসি-তে প্রতি পাঁচ লাখ টাকা ডিপোজিটে এক মাসের খাদ্যের যোগান হবে দুইটি অসহায় পরিবারের; আইপিডিসি ও ডিপোজিটকারীর সম্মিলিত প্রচেষ্টায়। এক্ষেত্রে ডিপোজিটের ন্যূনতম পরিমাণ ৫ লাখ টাকা এবং ন্যূনতম মেয়াদ ৬ মাস। গ্রাহক এবং আইপিডিসির যৌথ প্রচেষ্টায় প্রতি ৫ লাখ টাকা ডিপোজিটে ৬ মাস মেয়াদে ১টি পরিবারের ১ মাসের খাবার পৌঁছে দেয়া হবে; ১২ মাস মেয়াদে ২টি পরিবারের ১ মাসের খাবার পৌঁছে দেয়া হবে।

এই উদ্যোগের মাধ্যমে আইপিডিসি দেশের অন্যতম সেরা আর্থিক প্রতিষ্ঠানে নির্ভরযোগ্য সঞ্চয়ের মাধ্যমে নিজের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি গ্রাহকদেরকে দিচ্ছে মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ। ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক উভয় প্রকার ডিপোজিটের ক্ষেত্রেই এই অফারটি প্রযোজ্য ।

মানুষের দ্বারে খাবারসমূহ পৌঁছে দিতে সহযোগী হিসেবে কাজ করছে জাগো ফাউন্ডেশন, আমাল ফাউন্ডেশনসহ আরো কিছু সুপরিচিত স্বেচ্ছাসেবী সংগঠন।

আইপিডিসি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব মমিনুল ইসলাম ‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট সম্পর্কে বলেন, “সুবিধাবঞ্চিতদের সহায়তায় এগিয়ে আসতে আইপিডিসি ফাইন্যান্স সবসময়ই বদ্ধপরিকর। এই দুঃসময়ে একযোগে কাজ করে সবার মিলিত প্রচেষ্টার মাধ্যমে অসহায়দের পাশে না দাঁড়ালে জাতিগতভাবে বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণ সম্ভব নয়। তাই আইপিডিসি সমাজের প্রতি দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে আবারও শুরু করেছে ‘আইপিডিসি মানবতা’ ডিপোজিট। আমরা আশা করি সকলের এগিয়ে আসার মাধ্যমে খুব দ্রুত আমরা এই দুঃসময় অতিক্রম করতে পারবো।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন