Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেবিদ্বার থেকে অপহৃত হাফেজ বান্দরবানে খুন

২৫ দিন পর লাশ উদ্ধার, গ্রেফতার-২

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৫:৪৪ পিএম

মুক্তিপণের টাকা আদায় করতে না পেরে কুমিল্লার দেবিদ্বার থেকে এক মাদরাসা ছাত্রকে অপহৃত করে বান্দরবানে খুন করা হয়েছে। খুন হওয়া ওই মাদরাসা ছাত্রের মরদেহ ২৫ দিন পর উদ্ধার করেছে পুলিশ। বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের প্রত্যান্ত শিংঝিরি এলাকায় এ ঘটনা ঘটে। খুনের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- বুড়িচং উপজেলার খারাতাইয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে ফয়েজ আহম্মেদ (৩৮) ও নিহতের ফুফাতো ভাই দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের মৃত মদন খাঁর ছেলে আরিফুল ইসলাম (১৮)। খুন হওয়া মাদরাসা ছাত্রর হাফেজ অলি উল্লাহ স্বাধীন (১৭)ও একই গ্রামের মোবারক হোসেনের ছেলে।

জানা গেছে, মুক্তিপণের টাকা আদায় করতে স্বাধীনকে কৌশলে নেওয়া হয় বান্দরবানের লামা উপজেলায়। কিন্তু দাবি করা টাকা না পেয়ে খুন করা হয় তাকে। পরে খুনের ঘটনা লুকাতে মাটিচাপা দেওয়া হয় স্বাধীনের মরদেহ।

২৫ দিন পর মাটির নিচ থেকে হাফেজ অলি উল্লাহ স্বাধীনের মরদেহ উদ্ধার করে লামা থানা পুলিশ। এ দিকে বৃহস্পতিবার সকালে লাশ গ্রামের বাড়িতে আসলে স্বজনদের আহাজারীতে আকাশ ভারি হয়ে ওঠে।

স্বাধীনের বড় ভাই রিয়াজ উদ্দিন সোহেল দৈনিক ইনকিলাবকে বলেন, ‘তিনি বুড়িচং উপজেলা সদরে ব্যবসা করেন। গত ২২ মার্চ স্বাধীনকে চাকরি দেওয়ার কথা বলে আরিফুল তাকে বাড়ি থেকে বের করে নেয়। কয়েকদিন ধরে তার কোনো খোঁজ না পেয়ে ২৪ মার্চ থানায় নিখোঁজ ডায়েরি করি।’
লামা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, এ ঘটনায় গত মঙ্গলবার দুপুরে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের বেতঝিরি থেকে দুইজনকে আটক করা করা হয়েছে। ওইদিন রাতেই তাদের দেওয়া তথ্যমতে, অভিযান চালিয়ে খুনের ২৫দিন পরে মাটির নিচ থেকে স্বাধীনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্ত শেষে বুধবার বিকেলে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ