Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরলো ১৩ প্রাণ

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : টাঙ্গাইল, গাজীপুর ও নারায়ণগঞ্জে গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে অন্তত ২৮ জন।
টাঙ্গাইলে নিহত ৫, আহত ২০
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইল শহর বাইপাসের কান্দিলা নামক স্থানে বাস ও সিমেন্ট বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষে ৫ জন নিহত ও অন্ততঃ ২০ জন আহত হয়েছে।
শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। টাঙ্গাইলের সহকারি পুলিশ সুপার আশরাফুল আলম জানান, ঢাকা থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাকের সাথে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ট্রাকটি রাস্তা থেকে উল্টে পাশের ডোবায় পরে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ বাহিনীর সদস্যরা ২ ঘন্টা উদ্ধারকার্য চালিয়ে ২ নারী, ১ শিশু ও ২ পুরুষসহ ৫ জনের লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে প্রেরণ করে। আহতদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুরে নিহত ৪, আহত ৭
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শনিবার পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় চারজন নিহত ও কমপক্ষে সাতজন আহত হয়েছেন। শ্রীপুর মাওনা হাইওয়ে থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানান, গাজীপুর সদর উপজেলার ভবানীপুর বাঘের বাজার এলাকায় শনিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহগামী একটি ট্রাক পেছন থেকে একটি লেগুনাকে ধাক্কা দেয়। এতে লেগুনার দুই আরোহী ঘটনাস্থলেই নিহত এবং কমপক্ষে পাঁচজন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠায়। এদের মধ্যে শহীদ তাজ উদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যান। নিহত দু’জনের পরিচয় পাওয়া গেছে। এরা হল ময়মনসিংহের পাগলা থানার মলমল খুদিয়া গ্রামের আফাজ উদ্দিন মাস্টারের ছেলে হারুন অর রশিদ এবং নওগাঁ জেলার রাণীগঞ্জ থানার রাণীনগর গ্রমের মৃত সইম পরমানিকের ছেলে জাহিদুল ইসলাম।
এদিকে একই মহাসড়কে গতকাল শ্রীপুর উপজেলার রঙ্গিলা (এমসি) বাজার এলাকায় ময়মনসিংহগামী একটি বাসের সাথে অপর একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও অপর তিনজন আহত হন। নিহতের নাম মোহাম্মদ আলী (৩৫)। তিনি কুড়িগ্রামের রৌমারি থানার ধনারচর মধ্যপাড়া এলাকার মৃত শমসের আলীর ছেলে।
রূপগঞ্জে অটোরিকশা যাত্রী নিহত
রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্রুতগামী বাস চাপায় কাউছার হোসেন (৩০) নামে এক ব্যাটারি চালিত অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেয়। শনিবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের পর্শি এলাকার কাঞ্চন-কুড়িল (৩শ’ ফুট) সড়কে ঘটে এ ঘটনা। নিহত কাউছার হোসেন উপজেলার পিংলান এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৬টার দিকে কাঞ্চনগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে অপর দিন থেকে আসা কুড়িল বিশ্বরোডগামী ব্যাটারি চালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই যাত্রী কাউছার হোসেন নিহত হন। এসময় অটোরিকশা চালক দেলোয়ার হোসেনসহ আরো দুইজন গুরুতর আহত হন। এ সময় বাসটি রেখে চালকসহ যাত্রীরা পালিয়ে যায়। পরে উত্তেজিত এলাকাবাসী বাসটিতে আগুন ধরিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরলো ১৩ প্রাণ

১১ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ