Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

৩০ এপ্রিল শুরু বিপিএলের দ্বিতীয় লেগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৭:১৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগ শুরুর দিনক্ষণ চুড়ান্ত হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশে লকডাউন চলায় গতবারের মতো বিপিএলের এবারের আসরের খেলা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছিল। চলতি মাসের শুরু থেকে দেশ লকডাউনের আওতায় আসায় শঙ্কা ছিল স্থগিত থাকা বিপিএলের দ্বিতীয় লেগের খেলা আদৌ শুরু করা সম্ভব হবে কিনা? তবে সব শঙ্কা পেছনে ঠেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি ৩০ এপ্রিল থেকে বিপিএলের দ্বিতীয় লেগের খেলা শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। বৃহস্পতিবার লিগ কমিটির জরুরী সভায় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয় লিগ কমিটি।

আগের দিনই বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ইনকিলাবকে জানিয়েছিলেন, লকডাউন ২৮ এপ্রিল শেষ হোক কিংবা বাড়–ক, তাতে কোনো সমস্যা নাই। বাফুফে দ্রুতই লিগ শুরু করতে চায়। তিনি বলেছিলেন,‘২৮ এপ্রিলের পর লকডাউন ফের বাড়লেও আমরা চাইছি লিগের খেলা শুরু করতে। এবং তা অবশ্যই সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে।’

লিগ কমিটির বৃহস্পতিবারের সভায় ক্লাবগুলোকে পুরো পরিস্থিতি বুঝিয়ে বললে তারা দ্বিতীয় লেগের খেলা সহসা শুরুর পক্ষে মত দেয়। ফলে লিগ কমিটির পক্ষে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সহজ হয়। তারা বেছে নেয় ৩০ এপ্রিলকে। শুধু তাই নয়, সময় মতো লিগ শেষ করার স্বার্থে ঢাকা আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংসের এএফসি কাপ মিশন চলাকালে বিপিএলের খেলা চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে লিগ কমিটি। তবে শুরু ১২ দিন পর কিন্তু লম্বা বিরতিতে যাবে বিপিএলের দ্বিতীয় লেগ। মূলত ঈদুল ফিতরের ছুটি, জাতীয় দলের ক্যাম্প এবং এএফসি কাপের কারণে এক মাসেরও বেশি সময় বন্ধ রাখতে হবে লিগ।

লিগ কমিটি চাইছে ৩ বা ৪ রাউন্ড শেষ করে বিরতিতে যেতে। এর মধ্যে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও সাবেক চ্যাম্পিয়ন আবাহনীর এএফসি কাপের ম্যাচ আছে। এ দুই দলের একাধিক ম্যাচ পরে খেলতে হতে পারে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বসুন্ধরা কিংস ও আবাহনীর যে ম্যাচগুলো এই সময়ে হবে না সেগুলো তারা পরবর্তীতে প্রথমেই খেলে ফেলবে। ৩০ এপ্রিল লিগের দ্বিতীয় পর্ব শুরু হবে বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারার ম্যাচ দিয়ে। ম্যাচটি হবে টঙ্গীস্থ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে। একই দিন ঢাকা আবাহনী মাঠে নামবে পুলিশ এফসির বিপক্ষে। এ ম্যাচটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। রমজানে খেলার সময় কি হবে তা নিয়ে লিগ কমিটি আলোচনা করছে টি-স্পোর্টসের সঙ্গে। লিগের খেলা সম্প্রচার করা এই টেলিভিশনের সঙ্গে সমন্বয় করেই ম্যাচের সময় নির্ধারণ করবে পেশাদার লিগ কমিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ