Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

করোনা বাড়ায় পশ্চিমবঙ্গ সফর বাতিল করলেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৮:২২ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচন উপলক্ষে প্রচারের অংশ হিসেবে আগামীকাল শুক্রবার রাজ্যটিতে সফরে আসার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু করোনা পরিস্থিতির ভয়াবহতা টের পেয়ে বৃহস্পতিবার সে সফর বাতিল ঘোষণা করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার করোনা শনাক্তে বিশ্ব রেকর্ড হয়েছে ভারতে। এদিন সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ ধরা পড়েছে ৩ লাখ ১৬ হাজার মানুষের শরীরে। আর আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজারের বেশি মানুষের।

এমন অবস্থায় পশ্চিমবঙ্গ সফরটি বাতিলের সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী মোদি। এর কারণ হিসেবে টুইটারে তিনি লিখেছেন- ‘আগামীকাল (শুক্রবার) চলমান কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত উচ্চ পর্যায়ের কয়েকটি সভায় আমি সভাপতিত্ব করব। ফলে, আমার পশ্চিমবঙ্গে যাওয়া হচ্ছে না।’

২৯৪ আসনবিশিষ্ট পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের ভোট হচ্ছে আট ধাপে। বৃহস্পতিবার শেষ হয় ষষ্ঠ ধাপের ভোট। এদিন ৪৩টি কেন্দ্রে ভোট হয়। এতে ৩০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সপ্তম ধাপের ভোট হবে আগামী ২৬ এপ্রিল। ২৯ এপ্রিল অষ্টম ধাপের ভোট শেষে ফল প্রকাশ করা হবে ২ মে।

এর আগে রাজ্যটিতে মোদির ফের সফরের পরিকল্পনা গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছিল। এই সফরে কলকাতার শহিদ মিনার মাঠসহ চারটি সভাতে যোগ দেয়ার কথা ছিল তার। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • Md. Altaf Hossain ২২ এপ্রিল, ২০২১, ১০:৫১ পিএম says : 0
    আল্লাহ আপনি ওই জালেমের দেশটারে কঠিন ভাবে ধরুন। তারা মুসলমানদের সাথে যে আচরন করছে তা ভাষায় বলা যায়না।ওই দেশের মুসলিম দেরকে আপনি হেফাজত করুন। নাস্তিকদের কে কঠিন ভাবে শায়েস্তা করুন।আপনি মহান বিচারক। আমরা আপনার কাছেই বিচার চাই হে আরশের মালিক।
    Total Reply(0) Reply
  • Towhid ২৩ এপ্রিল, ২০২১, ৩:৪৪ এএম says : 0
    Why is killer modi afraid to visit his own state. Where was this fear when he visited Bangladesh despite maximum people opposing his visit. Let Allah swt place more gazab into India without any harm to the believers of Allah swt. Many people wish Killer modi get infected with covid
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ