Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশকে টিকা দেয়ার ব্যাপারে কাজ করছি

আখাউড়ায় ভারতের হাইকমিশনার

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশকে করোনার টিকা দেয়ার ব্যাপারে আমরা সাধ্যমতো চেষ্টা করছি। আমাদের সীমিত উৎপাদনের মধ্যেও বাংলাদেশকে টিকা দেয়ার ব্যাপারে কাজ করছি। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আরো বলেন, সারা বিশ্বেই টিকা সঙ্কট রয়েছে। চাহিদা সরবরাহের চেয়ে অনেক বেশি। সবাই কাজ করছে কীভাবে টিকা প্রাপ্তি নিশ্চিত করা যায়। টিকার কারণে দু’দেশের সম্পর্ক ভাটা পড়বে কি-না এমন প্রশ্নের জবাবে এই ক‚টনীতিক বলেন, বর্তমানে ভারতে টিকার মারাত্মক সঙ্কট চলছে। ভারত থেকে বাংলাদেশই সবচেয়ে বেশি টিকা পেয়েছে। অন্য কোনো দেশ তা পায়নি।

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউ খুব বড়। ভারতে বর্তমান অবস্থা খুব খারাপ। আমরা সবাই সঙ্কট সমাধানে একসাথে কাজ করছি। ভারত-বাংলাদেশের সম্পর্ক সব সময়ই একটি বিশেষ সম্পর্ক। এমনকি এই করোনা মহামারির মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক বজায় রয়েছে।
হাইকমিশনার আরো বলেন, বর্তমানে আমরা একটি অস্বাভাবিক পরিস্থিতিতে রয়েছি। আশা করি, আমরা সবাই এই সঙ্কট থেকে বেরিয়ে আসতে পারব। এ সময় তার সঙ্গে স্ত্রী সঙ্গীতা দোরাইস্বামী ছিলেন। এর আগে বিক্রম দোরাইস্বামী দিল্লি থেকে বিমান যোগে আগরতলা পৌঁছান। সেখান থেকে সড়কপথে আগরতলা চেকপোস্টে হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। সেখানে তাকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলম। পরে হাইকমিশনার সড়কপথে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ