Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোল বন্দরে দু’দেশের বাণিজ্য বন্ধ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১০ এএম

ভারতের উত্তর ২৪ পরগনা জেলায় বিধানসভা নির্বাচনের কারণে বেনাপোল স্থলবন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের সাথে গতকাল বৃহস্পতিবার আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে সচল রয়েছে পাসপোর্টধারী যাত্রী চলাচল।
বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ মহাকুমা অঞ্চলে বৃহস্পতিবার বিধানসভা নির্বাচন। এ উপলক্ষে পেট্রাপোল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দরের সকল প্রকার আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের বন্দর ব্যবহাকারীরা জানিয়েছেন। কাল শনিবার থেকে আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক নিয়মে চলবে। বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল বলেন, পশ্চিম বাংলায় নির্বাচনের কারণে আজ ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বন্দর অভ্যন্তরে পণ্য খালাস সচল থাকবে। ২৪ এপ্রিল থেকে স্বাভাবিক নিয়মে আবারো এ পথে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল বন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ