Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

কোহলির আরেক রেকর্ড ডাকছে বাবরকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:০৯ এএম

বিরাট কোহলির একের পর এক রেকর্ড ভেঙ্গে নিজের করে নিচ্ছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। ব্যাট হাতে দারুণ সময় কাটাচ্ছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজে অসাধারণ ব্যাটিং করে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতেও ভালো করার জন্য মুখিয়ে বাবর।
জিম্বাবুয়ে সিরিজে নতুন একটি রেকর্ড এর সামনে দাঁড়িয়ে বাবর। সবচেয়ে কম ইনিংস খেলে টি-টোয়েন্টিতে ২০০০ রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে তিনি। ৫২ ম্যাচের ৫০ ইনিংসে ১৯৪২ রান করা বাবর আর মাত্র ৫৮ রান দূরে মাইলফলকে পৌঁছাতে। সবচেয়ে কম ইনিংস খেলে ২০০০ রানের মাইলফলকে পৌঁছাতে বাবরের হাতে আছে আরও ৫ ম্যাচ, যেখানে রান দরকার ৫৮। বাবরের ধারাবাহিক পারফরম্যান্স অনুযায়ী বলাই যায় যে, সবচেয়ে কম ইনিংসে ২০০০ রান করার রেকর্ডটাও নিজেরই করে নিচ্ছে বাবর। বর্তমানে রেকর্ডটি ভারতীয় ব্যাটসম্যান কোহলির দখলে। প্রতিবেশি দেশটির অধিনায়ক ৫৬ ইনিংস খেলে ২০০০ রান করেছিলেন।
এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যক্তিগত ২ রানে ফিরে গেলেও আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে আবারও স্বরূপে ফিরতে প্রত্যয়ী পাকিস্তান অধিনায়ক। প্রথম ম্যাচে ১১ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে সফরকারিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলির রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ