Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

সাকিবকে বাদ দিয়েও কলকাতার হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:০৯ এএম

প্রথম তিন ম্যাচে একাদশে রাখলেও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সাকিবকে ছাড়া খেলতে নেমেও হারে দলটি। বড় হারের শঙ্কা থাকলেও পেট কামিন্স ও আন্দ্রে রাসেলের কল্যাণে হারের ব্যবধান কমে হয়েছে ১৯।

গতপরশু মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে রীতিমতো রান পাহাড়ে চড়ে চেন্নাই। তাদের উড়ন্ত শুরু এনে দেন ফাফ ডু প্লেসিস ও ঋতুরাজ গায়কোয়াড। ৬ চার ও ৪ ছক্কায় ৪২ বলে ৬৪ রান করে যখন ঋতুরাজ সাজঘরে ফেরত যান, তখন স্কোরকার্ডে চেন্নাইয়ের নামের পাশে যোগ হয়েছে ১১৫ রান।
তার বিদায়ের পর মঈন আলির সঙ্গে জুটি গড়ে তুলেন ডু প্লেসিস। ২ চার ও ছক্কায় ১২ বলে ২৫ রানের ছোট্ট ঝড়ের পর আউট হন মঈন। তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ডু প্লেসিস। ৯ চার ও ৪ ছক্কায় ৬০ বল থেকে ৯৫ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রানে থামে চেন্নাইয়ের ইনিংস।
জবাব দিতে নেমে শুরুতে দ্বীপক চাহারের তোপের মুখে পড়েছিল কলকাতা। ৩১ রান তুলতেই হারিয়ে ফেলেছিল পাঁচ উইকেট। এরপরই দলের হাল ধরেন আন্দ্রে রাসেল ও দিনেশ কার্তিক। ৪ চার ও ৬ ছক্কায় ৩২ বলে ৬৫ রান করে রাসেল ও ২৪ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে কার্তিক আউট হন।
এই দুইজনের বিদায়ের পর কলকাতার আশা শেষ ভেবেছিলেন অনেকে। কিন্তু নতুন করে দলটিকে ভরসা যোগান প্যাট কামিন্স। এই গতি তারকা ব্যাট হাতে যেন নিজেকে চেনান নতুন করে। যদিও অপরপ্রান্তের সহায়তা না পাওয়ায় তার ৪ চার ও ৬ ছক্কায় ৩৪ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংসটি কোনো কাজে আসেনি। ইনিংসের পাঁচ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় কেকেআর। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন চাহার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতার হার
আরও পড়ুন