Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

ডেথ গ্রুপে আর্জেন্টিনা একই গ্রুপে ব্রাজিল-জার্মানি

টোকিও গেমসের প্রথম আক্রান্ত এক নিরাপত্তাকর্মী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারণে চলতি বছরও অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে কি-না তা এখন নিশ্চিত নয়। তবে এর আগেই আয়োজনের কাজ এগিয়ে রাখছে অলিম্পিক কমিটি। এরমধ্যেই হয়ে গেছে ছেলেদের ফুটবলের গ্রুপিং। যেখানে সবশেষ ২০১৬ রিও অলিম্পিকের দুই ফাইনালিস্ট ব্রাজিল ও জার্মানি পড়েছে একই গ্রুপে। অন্যদিকে আর্জেন্টিনার গ্রুপে পড়েছে শক্তিশালী স্পেন।
গতপরশু সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে ২০২০ অলিম্পিক ফুটবলের ড্র অনুষ্ঠিত হয়। আগের মতো এবারও চারটি গ্রুপে মোট ১৬টি দল অংশ নেবে। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা ও স্পেনের সঙ্গে আছে মিসর ও অস্ট্রেলিয়া। এই গ্রুপকে গ্রুপ অব ডেথ হিসেবে মানছেন ফুটবল বিশেষজ্ঞরা। আর ব্রাজিল ও জার্মানির সঙ্গে ‘ডি’ গ্রুপে রয়েছে আইভরি কোস্ট ও সউদী আরব। এছাড়া, ‘এ’ গ্রুপে স্বাগতিক জাপানের সঙ্গে আছে ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো। দক্ষিণ কোরিয়া, রোমানিয়া, নিউজিল্যান্ড ও হন্ডুরাস রয়েছে ‘বি’ গ্রুপে।
উল্লেখ্য, গত বছরই টোকিওতে অলিম্পিক আসর বসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এক বছর পিছিয়ে দেওয়া হয়। কিন্তু মাঝে এর প্রভাব কিছুটা কমলেও সাম্প্রতিক সময়ে আবার এ ভাইরাস ভয়ঙ্কর আকার ধারণ করেছে। তাই এ বছরও এর আয়োজন সম্ভব নাও হতে পারে বলে কদিন আগেই জানিয়েছিলেন জাপানের সরকারি দলের এক কর্মকর্তা। সেই দুঃস্বপ্নে তিলক এঁকেছে গতকালের এক খবর। এদিনই প্রথম গেমসের সঙ্গে সংশ্লিষ্ট একজনের করোনাভাইরাসে আক্রান্তের খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম। যদিও তিনি ক্রীড়াবিদ নন, অলিম্পিক মশাল র‌্যালির নিরাপত্তার দায়িত্বে থাকা একজন পুলিশ সদস্য। যদিও তিনি গেমস সংশ্লিষ্ট কারো সংস্পর্ষে আসেননি বলে আশ্বস্ত করেছে আয়োজকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ মে, ২০২১
১২ মে, ২০২১

আরও
আরও পড়ুন