Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

আকায়েদকে ৫৫ বছর যুক্তরাষ্ট্রে কারাগারে থাকতে হবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১০:৩৮ এএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি সাবওয়ে স্টেশনে বোমা বিস্ফোরণের চেষ্টায় অভিযুক্ত বাংলাদেশি অভিবাসী আকায়েদ উল্লাহর দণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অতিরিক্ত আরও ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ম্যানহাটন ফেডারেল আদালতের বিচারক রিচার্ড জে সুলিভান আকায়েদ উল্লাহর এই সাজার রায় ঘোষণা করেন।

বাংলাদেশি অভিবাসী ৩১ বছর বয়সী আকায়েদকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আরও ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ডের মেয়াদ প্রায় ২৫ বছর; এর সঙ্গে আকায়েদকে আরও ৩০ বছর কারাগারে থাকতে হবে। তাকে মোট ৫৫ বছর কারাগারে থাকতে হবে।

তবে অভিযুক্তের আইনজীবী অ্যামি গ্যালিকসিও বলছেন, এই মামলায় আকায়েদের ৩৫ বছরের বেশি কারাদণ্ড হওয়া উচিত নয়। তার দাবি, ২০১৭ সালের ডিসেম্বরের ওই হামলার আগপর্যন্ত যুক্তরাষ্ট্রে শান্তিপূর্ণভাবেই বসবাস করেছেন আকায়েদ।

উল্লেখ্য, ২০১৭ সালের ১১ ডিসেম্বর সকালে নিউইয়র্কের টাইম স্কয়ার সাবওয়ে স্টেশনের ভূগর্ভস্থ পথে নিজের শরীরে বেঁধে রাখা পাইপ বোমার বিস্ফোরণ ঘটান আকায়েদ। তবে বোমাটি পুরোপুরি বিস্ফোরিত না হওয়ায় বড় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এতে আহত হন তিন পুলিশ সদস্য।



 

Show all comments
  • Burhan uddin khan ২৩ এপ্রিল, ২০২১, ১২:১৫ পিএম says : 0
    Bad news for us....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন