Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

মোদির পর মমতাও বাতিল করলেন সভা-সমাবেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৩:১৭ পিএম

ভারতে মহামারি করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়ঙ্কর। রেকর্ড তৈরি করে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যু। এই প্রেক্ষাপটে শেষ দুই দফার ভোটগ্রহণের আগে পূর্বনির্ধারিত সকল জনসভা বাতিল করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে টুইট বার্তায় তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেন।
কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম কলকাতা ২৪ বলছে, মহামারি করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ এবং সভা-সমাবেশের ব্যাপারে নির্বাচন কমিশনের নির্দেশনা জারির পরই নির্বাচনি জনসভা ও কর্মসূচি বাতিল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নির্বাচনি প্রচারণার কাজ ভার্চুয়ালি অব্যাহত রাখার কথা জানিয়েছেন তিনি।
এর আগে বৃহস্পতিবার বিকালে করোনা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকের জন্য শুক্রবারের পূর্বনির্ধারিত পশ্চিমবঙ্গ সফর বাতিল করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর কিছুক্ষণ পরই নির্বাচনি সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ আরোপ করে ভারতের নির্বাচন কমিশন
টুইট বার্তায় মমতা বলেছেন, রাজ্য তথা দেশের কোভিড-১৯ পরিস্থিতির দিকে নজর রেখে নির্বাচন কমিশন একটি নির্দেশ জারি করেছে। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আমি আমার সকল পূর্ব নির্ধারিত জনসভা বাতিল করছি। আগামীতে ভার্চুয়াল প্ল্যাটফর্মেই জনসংযোগ করব আমরা। আমাদের ভার্চুয়াল সভার কর্মসূচি শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।
এদিকে বৃহস্পতিবারই নির্বাচনী সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ আরোপ করে ভারতের নির্বাচন কমিশন। কমিশনের নতুন ঘোষণা অনুযায়ী, আগামী দুই দফার ভোটের আগে সকল বড় জনসভা, রোড শো ও মিছিল করা যাবে না। অবশ্য সমাবেশ করতে চাইলে কোনো রাজনৈতিক দল ৫০০ জনের বেশি জমায়েত করতে পারবে না। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকেই এই নির্দেশনা কার্যকর হয়েছে। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ