Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

ব্রিটেন, হংকংয়ের পর ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করল কানাডাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৪:০৪ পিএম

করোনা মহামারির কারণে ভারত এবং পাকিস্তান থেকে আসা সমস্ত যাত্রিবাহী বিমানের প্রবেশ নিষিদ্ধ করল কানাডা। আগামী ৩০ দিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছেন কানাডার পরিবহণ মন্ত্রী ওমর আলঘাবরা।

তবে যাত্রিবাহী বিমান বন্ধ থাকলেও পণ্যবাহী বিমান চলবে। এ বিষয়ে এক সাংবাদিক সম্মেলনে আলঘাবরা বলেছেন, ‘ভারত এবং পাকিস্তান থেকে কানাডা আসা যাত্রিবাহী বিমানে বেশ কয়েক জনের কোভিড ধরা পড়েছে। ৩০ দিনের জন্য ওই দুই দেশ থেকে সমস্ত বাণিজ্যিক এবং ব্যক্তিগত যাত্রিবাহী বিমান বাতিল করা হচ্ছে। তবে এটা সাময়িক পদক্ষেপ।’ যাত্রিবাহী বিমান বাতিল হলেও টিকা এবং জরুরি পরিষেবার পণ্য আমদানি, রফতানির জন্য পণ্যবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

কানাডার স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাজডু জানিয়েছেন, কানাডায় আসা ১.৮ শতাংশ যাত্রীর করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি জানিয়েছেন, গত দু’সপ্তাহে দিল্লি থেকে ১৮টি এবং লাহোর থেকে ২টি বিমান এসেছে। প্রত্যেক বিমানে অন্তত এক জন করে যাত্রীর দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে বলে জানিয়েছেন তিনি। তার পরই এই সকর্কতামূলক পদক্ষেপ নিয়েছে কানাডা। ইতিমধ্যেই ব্রি়টেন এবং হংকং ভারত থেকে যাত্রিবাহী বিমানের ফ্লাইট সাময়িক ভাবে স্থগিত রেখেছে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ মে, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ