Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

`দেশ চালাচ্ছেন ভগবান’ : অক্সিজেন সংকট নিয়ে দিল্লি হাইকোর্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৪:২৪ পিএম

দিল্লির অন্তত ছয়টি হাসপাতালে অক্সিজেন শেষ হয়ে গেছে। এ তথ্য দিল্লি হাইকোর্টকে বৃহস্পতিবার জানায় অরবিন্দ কেজরিওয়ালের সরকার। এ কথায় আগের দুদিনের মতোই এদিন অসন্তোষ প্রকাশ করে বিচারপতি বিপিন সাঙ্ঘি ও রেখা পাল্লির বেঞ্চ বলেন, আমরা সবাই জানি যে দেশ চালাচ্ছেন ভগবান। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতের রাজধানীতে অবস্থিত হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য হাহাকার চলছে।হিন্দুস্তান টাইমস

দেশটির আদালত পর্যন্ত গেছে একাধিক পক্ষ। অক্সিজেন নিয়ে টানাপোড়েন চলছে একাধিক রাজ্যের মাঝে। অক্সিজেনের অভাব নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সরোজ সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও শান্তি মুকুন্দ হাসপাতাল। বিচারপতি সাঙ্ঘি বলেন, ‘‘রাস্তার সাধারণ মানুষের কথা বাদ দিন। আমিও চাইলে সহজে বেড পাব না। হাইকোর্টের নির্দেশের পর দিল্লির জন্য বরাদ্দ বাড়িয়ে ৭০০ টন অক্সিজেন দেয় কেন্দ্র। বুধবার ছুটির দিনে একটি আবেদনের জরুরি ভিত্তিতে শুনানিতে কেন্দ্রকে হাইকোর্ট বলেন, অক্সিজেনের জোগান বৃদ্ধির জন্য আপনারা (কেন্দ্র) সবদিক খতিয়ে দেখছেন না। ভিক্ষা করুন, ধার নিন বা চুরি করুন। এরকম জরুরি পরিস্থিতিতেও কেন কেন্দ্রের ঘুম ভাঙছে না, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।



 

Show all comments
  • Anwar Hossain ২৩ এপ্রিল, ২০২১, ১০:০২ পিএম says : 0
    কসাইদের এসবে কী দরকার? তারা তো গরুর মাংস রান্না করার কাল্পনিক অভিযোগে মানুষ মারতেই ব্যস্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ