Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাল্যবিবাহের ভুল তথ্য দেয়ায় ১০ হাজার টাকা জরিমানা

নলছিটি (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৬:১৯ পিএম

ঝালকাঠির নলছিটিতে বাল্যবিবাহ হচ্ছে এমন ভুল তথ্য দিয়ে প্রশাসনকে হয়রানির করার অপরাধে স্থানীয় এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার।

জানা গেছে, নলছিটি উপজেলার কাপরকাঠি গ্রামে শুক রঞ্জন হাওলাদারের বাড়ীতে বাল্য বিবাহের আয়োজন করা হয়েছে মর্মে একই এলাকার শিশির চন্দ্র হাওলাদার উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। কিন্তু সরোজমিনে গিয়ে তার দেওয়া তথ্যের কোন সত্যতা পায়নি প্রশাসনের লোকজন। যার কারণে শিশির চন্দ্র হাওলাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বাবার নাম কালাচাঁন চন্দ্র হাওলাদার।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন, আমাকে বাল্য বিবাহ আয়োজনের তথ্য দেওয়া হয় আমি শুক্রবার বিকেলে ঘটনাস্থলে যাই কিন্তু সেখানে গিয়ে কোন বিয়ের আয়োজন পাওয়া যায়নি স্থানীয়রাও বিয়ের আয়োজন হচ্ছে এরকম কোন তথ্য জানতেন না।

জানা যায় তথ্য দাতা শিশিরচন্দ্র হাওলাদারের সাথে শুক রঞ্জন হাওলাদারের পুরনো পারিবারিক বিরোধ রয়েছে যা নিয়ে বেশ কয়েকদিন আগে উভয় পক্ষ মারামারি করেছেন এবং সেই ঘটনায় নলছিটি থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ