Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঁচাল বন্ধু কালো কুকুর

পানিতে ডুবে মরতে বসেছিল খুদে পমেরিয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

কুকুর যে কতটা প্রভুভক্ত তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু, তারা নিজের বন্ধুকেও কতটা ভালোবাসে, তা নেটদুনিয়ায় এই ভাইরাল ভিডিও প্রমাণ করেছে। ভিডিওতে দেখা যায় ছোট্ট প্রজাতির পমেরেনিয়ান জাতির একটি কুকুর সুইমিং পুলে প্রায় ডুবে যাচ্ছিল। ঠিক সেই সময় সিনেমার হিরোর মতন কালো রঙের একটি কুকুর গিয়ে ওই ছোট্ট কুকুরটিকে বাঁচিয়ে তোলে। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার। এই ভিডিও শেয়ারের পরই মুহ‚র্তে ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা লাইক ও কমেন্টের মাধ্যমে ওই সাহসী কুকুরটিকে ভালোবাসায় ভরিয়ে দেন। ১৫ বছরের ওই সাহসী কুকুরটির নাম জেসি, যে চাকি নামে ছোট্ট কুকুরটিকে পানি থেকে টেনে তোলে। এই পুরো ঘটনাটি জোহানেসবার্গের একটি দম্পতি বায়রন থানারায়েন এবং মেলিসা থানায়ারাইনের সুইমিং পুল এরিয়ায় থাকা সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হয়ে যায়। পরে এই সিসিটিভি ফুটেজটি বায়রন ফেসবুকে শেয়ার করেন যেখানে দেখা যায় জেসি কীভাবে চাকি-কে পানি থেকে বাঁচিয়ে তুলছে।

প্রথমেই ভিডিও-তে দেখা যায়া চাকি সুইমিং পুলের একদম কিনারায় দাঁড়িয়ে ছিল। হঠাৎ করে পা পিছলে সে পুলের মধ্যে পড়ে যায়। নিজেকে বাঁচানোর জন্য বহু চেষ্টা করতে থাকে। অবশেষে, কালো রঙের ল্যাব্রাডর জেসি দৌড়ে আসে তাকে বাঁচাতে। প্রথম, জেসিকেও একটু স্তম্ভিত হতে দেখা যায়, কারণ সেও পানিকে ভয় পায়। তবে, শেষে সব কিছু ভুলে জেসি তার দাঁত দিয়ে চাকি-কে ধরে পুল থেকে টেনে তোলে। জানা গেছে, এই ঘটনা চলাকালীন ওই দম্পতি বাড়িতে ছিলেন না। বাড়ি ফিরে তারা দু’টি কুকুরকে ভিজে অবস্থায় দেখে অবাক হয়ে যান। এর পরই তারা সিসিটিভি ফুটেজে দেখেন যে চাকি সুইমিং পুলের মধ্যে পড়ে গিয়েছিল। এর পরই এই ভিডিওটি ফেসবুকে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই নিমেষে ভাইরাল হয়ে যায়। জেসির বুদ্ধিমত্তা দেখে সবাই তার প্রশংসা করতে থাকে। ভালোবাসার রিঅ্যাকশনে ভরে যায় কমেন্ট বক্স। ভবিষ্যতে যাতে আর কখনও এরকম দুর্ঘটনা না ঘটে, তার জন্য ওই দম্পতি সুইমিং পুলটিকে ঘিরে দেওয়ার ব্যবস্থা করছেন। তারা জানান, খুব শিগগিরই তারা পুলের কভার লাগিয়ে দেবেন, যাতে আর কখনও এরকম ঘটনা না ঘটে! সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালো কুকুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ