Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার আমিরাতের সামরিক মহড়া ইসরাইলের সঙ্গে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

গ্রিসে চলা সামরিক মহড়ায় এবার ইসরাইলের সঙ্গে যোগ দিয়েছে আরব আমিরাত। গত বছরের আগস্টে কথিত শান্তিচুক্তি সইয়ের মাধ্যমে ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার পর প্রথমবারের মতো প্রকাশ্যে ইহুদিবাদী দেশটির সঙ্গে সামরিক মহড়ায় অংশ নিচ্ছে আমিরাত। গ্রিসে গত রোববার থেকে শুরু হওয়া এ মহড়া শেষ হয়েছে গতকাল শুক্রবার।এ মহড়ায় স্বাগতিক দেশ গ্রিস ছাড়াও অংশ নিয়েছে সাইপ্রাস, ফ্রান্স, আমেরিকা, স্পেন ও কানাডা। ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, মহড়ায় যুদ্ধবিমানের ডগফাইট, ব্যাপকভিত্তিক বিমান হামলা ও ভ‚মি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলার মুখে পালিয়ে যাওয়ার অনুশীলন চালায় দু পক্ষের সেনারা।

এর আগে ২০১৬ ও ২০১৭ সালের মহড়ায় ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাত পাশাপাশি থেকে বিমান মহড়া চালিয়েছে কিন্তু এবার দুই পক্ষের মধ্যে প্রকাশ্য সামরিক সহযোগিতার আওতায় এ মহড়া অনুষ্ঠিত হচ্ছে। তাসনিম নিউজ।



 

Show all comments
  • Burhan uddin khan ২৪ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    Good training
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামরিক মহড়া

৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ