Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

এশিয়ান চ্যাম্পিয়নশিপে আট জনের মধ্যে অষ্টম মনিরা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৮:৩৬ পিএম

এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে আট জনের মধ্যে অষ্টম হয়েছেন সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণজয়ী নারী ভারোত্তোলক মনিরা কাজী। শুক্রবার বিকালে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে মুল প্রতিযোগিতায় নেমে মনিরা ৮১ কেজি ওজনশ্রেনীর স্ন্যাচে ৬৫ এবং ক্লিন অ্যান্ড জার্কে ৯০ কেজিসহ মোট ১৫৫ কেজি উত্তোলন করেন।

এশিয়ার বৃহৎ এ আসরে খেলতে বৃহস্পতিবার দুপুরের পর ঢাকা থেকে রওয়ানা হয়ে শুক্রবার সকালে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে পৌঁছান মনিরা। সেখানে পৌঁছেই কয়েক ঘন্টার বিশ্রাম শেষে তাকে বিকালেই প্রতিযোগিতায় নামতে হয়। ফলে আশানুরুপ ফলাফল করতে পারেননি তিনি। এশিয়ান চ্যাম্পিয়নশিপের মতো এত বড় আসরে এভাবে অংশ নেয়ার ফল যা হওয়ার তাই হয়েছে। দেশে মাত্র ক’দিন আগে মনিরা যেখানে সোনা জিতেছেন, সেখানে তাসখন্দে আট জনের মধ্যে সবার শেষে তার জায়গা হয়েছে!

এই ইভেন্টে দক্ষিণ কোরিয়ার ভারোত্তোলক ২৩৬ কেজি (১০৩+১৩৩) ভার তুলে স্বর্ণ জিতেছেন। রৌপ্যপদক জেতা কাজাখস্তানের ভারোত্তলক তুলেছেন মোট ২৩২ কেজি (১০৪+১২৮) এবং তুর্কমেনিস্তানের ভারোত্তলক মোট ২১৮ কেজি (৯৬+১২২) ভার তুলে ব্রোঞ্জপদক জয় করেন।

বাংলাদেশের আরেক ভারোত্তলক নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের স্বর্ণজয়ী জিয়ারুল ইসলাম শনিবার প্রতিযোগিতায় নামবেন। তিনি ১০২ কেজি ওজনশ্রেনীতে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারোত্তোলন

২৪ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন