Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কোহলির ম্যাচে বিবর্ণ মুস্তাফিজ

পাড্ডিকালের ঝড়ো সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সতীর্থ বোলারদের ব্যর্থতার দিনে নিজেকে মেলে ধরতে পারলেন না মুস্তাফিজুর রহমানও। তার দল রাজস্থান রয়্যালস পারল না ন্যূনতম লড়াই করতে। দেবদূত পাডিক্কালের বিস্ফোরক ব্যাটিংয়ে অনায়াসে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। গতপরশু রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিরাট কোহলির দলের জয় ১০ উইকেটে। ১৭৮ রানের লক্ষ্য পাডিক্কাল ও কোহলির উদ্বোধনী জুটিতে ব্যাঙ্গালুরু পেরিয়ে যায় ২১ বল বাকি থাকতে। দারুণ সেঞ্চুরিতে ৫২ বলে ১০১ রান করেন পাডিক্কাল। তার ইনিংসটি সাজানো ১১ চার ও ৬ ছক্কায়। ৪৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রান করেন কোহলি। ৩.৩ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মুস্তাফিজ।
ম্যাচটিতে নামার আগেই এ ফ্র্যাঞ্চাইজি লিগে রান তোলায় সবার ওপরে ছিলেন কোহলি। কিন্তু সামনে হাতছানি দিয়ে ডাকছিল অনন্য এক মাইলফলক। এদিন ১৩তম ওভারে চতুর্থ বলে ক্রিস মরিসকে চার মেরে আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলফলক গড়েন কোহলি। ৫৯৪৯ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন কোহলি। ৭২ রানের ইনিংসটির পর আইপিএলে এখন তার মোট রান ১৯৬ ম্যাচে ৬০২১। ব্যাটিং গড় ৩৮.৩৫।
সঙ্গে এবারের আইপিএলে প্রথম ফিফটি তুলে নেওয়ার পর তা নিজের মেয়ে ভামিকাকে উৎসর্গ করেন কোহলি। দুই হাতে সন্তান কোলে নেওয়ার ভঙ্গি করে প্যাভিলিয়নে বসে থাকা স্ত্রী আনুশকা শর্মার প্রতি উড়ন্ত চুমুও ছুঁড়ে দেন বেঙ্গালুরু তারকা।
আজ দিনের একমাত্র ম্যাচে মুস্তাফিজের দল মুখোমুখি হবে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবর্ণ মুস্তাফিজ
আরও পড়ুন