Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

চালু হচ্ছে বাহরাইন ও কুয়েতের ফ্লাইট

কোয়ারেন্টিন ১৪ দিনের বদলে ৫ দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বিদেশ থেকে ছুটিতে দেশে এসে আটকে পড়া বাহরাইন ও কুয়েত প্রবাসীদের কাজে ফেরাতে ফ্লাইট চালু হচ্ছে। আন্তঃমন্ত্রণালয়ের সভায় আগামী রোববার (২৫ এপ্রিল) থেকে ফ্লাইট চালুর অনুমতি দিতে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া বিদেশফেরতদের চাপ সামলাতে না পেরে কোয়ারেন্টিনের সময় ১৪ দিনের বদলে ৫ দিন করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে আন্তঃমন্ত্রণালয়ের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
পররাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী সভায় উপস্থিত ছিলেন। সভায় বলা হয়, বাহরাইন ও কুয়েতের উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী কর্মী ছুটিতে দেশে এসে আটকে আছেন। তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার আশঙ্কা আছে। তাই ২৫ এপ্রিল থেকে কুয়েত ও বাহরাইন রুটের বাণিজ্যিক ফ্লাইটগুলো চলাচলের অনুমতি দেওয়া যেতে পারে।
এদিকে, বিদেশফেরতদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছিল সরকার। তবে বিদেশফেরতদের চাপ সামলাতে না পেরে কোয়ারেন্টিনের সময় ১৪ দিনের বদলে ৫ দিন করা হয়েছে। আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত হয়, যাদের করোনার দুটি ভ্যাকসিন নেওয়া আছে এবং করোনা নেগেটিভ সার্টিফিকেট আছে, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা লাগবে না। তারা বাড়িতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। স্থানীয় প্রশাসন তা নিশ্চিত করবে।
এ সময় আরও সিদ্ধান্ত হয়, যাদের করোনা ভ্যাকসিনের একটি ডোজ নেওয়া আছে এবং করোনা নেগেটিভ সার্টিফিকট রয়েছে তাদের ৩ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হবে। তাদের দেশে প্রবেশের পর করোনা টেষ্ট করানো হবে। তাতে নেগেটিভ রিপোর্ট এলে বাকি ১১ দিন বাড়িতে গিয়ে কোয়ারেন্টিনে থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ