Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঠোর লকডাউন চলছে ঢিলেঢালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

করোনা সংক্রমণ রোধে দেশে চলছে দ্বিতীয় দফার কঠোর লকডাউন। তবে গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে ঢিলেঢালাভাবে দায়িত্ব পালন করতে দেখা গেছে চেকপোস্টগুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যদের। সাপ্তাহিক ছুটির দিন থাকায় রাস্তায় তুলনামূলক কম যান চলাচল করছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মানুষের চলাচল নিয়ন্ত্রণে তেমন কঠোর হতে দেখা যায়নি।
রাজধানীতে বাস ছাড়া সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা গেছে। প্রাইভেটকার ও মাইক্রোবাস থামিয়ে ভেতরে থাকা লোকজনকে জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়নি পুলিশ সদস্যদের। প্রধান সড়কে রিকশা নিয়ে এলেও কোনো যাত্রীকে নামিয়ে দিতে দেখা যায়নি।

বেসরকারি কর্মকর্তা মো. আরমান মোটরসাইকেলে করে বড় ভাইকে নিয়ে যাচ্ছিলেন ধানমন্ডি। চেকপোস্টে তাদের দাঁড় করানো হয়। তিনি বলেন, আমাদের দু’জনের মুভমেন্ট পাস আছে। পাস দেখে আমাদের ছেড়ে দিল। আজ আমাদের জরিমানা গুণতে হয়নি।

মো. আনোয়ার নামে এক অটোরিকশাচালক তিনি বলেন, অফিস বন্ধ থাকায় রাস্তায় যানচলাচল অনেক কম। লোকজনও কম বের হয়েছে। অন্যদিনের তুলনায় যাত্রীর সংখ্যা কম। সকাল ১১টা পর্যন্ত মাত্র একটা ট্রিপ মেরেছি মিরপুর ১০ নম্বর থেকে ১৪ নম্বর কচুক্ষেত পর্যন্ত। আমি এ পর্যন্ত কোনো মামলা খাইনি।
মিরপুর ১০ নম্বর গোলচক্কর দায়িত্বরত এক ট্রাফিক কর্মকর্তা বলেন, গতকাল ছুটির দিন থাকায় রাস্তায় যানবাহন অনেক কম ছিল। দুপুর ১২টা পর্যন্ত কোনো যানবাহনকে মামলা দেওয়া হয়নি। কাফরুল থানার এসআই আবদুর রহমান বলেন, বিধি-নিষেধের ১০তম দিনে লোকজন তেমন বাইরে বের হননি। যারা বের হয়েছেন, তাদের মুভমেন্ট পাস দেখেই চলাচল করতে দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ