Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাগুরায় অবৈধ ইটভাটার চোরাই বিদ্যুতের সংযোগে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১:২৮ পিএম

সদরের বেলনগর গ্রামে শনিবার সকালে একটি অবৈধ ইটভাটার চোরাই সংযোগে বিদ্যুৎষ্পৃষ্ঠ হয়ে মিজানুর সরদার (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে । নিহত মিজানুর মাগুরা সদরের বেলনগর গ্রামের দক্ষিণপাড়ার মৃত অলিয়ার সরদারের ছেলে ।
মিজানুরের ভাই মোঃ রাসেল জানান, শনিবার সকাল ৮টার দিকে মিজানুর নিজ জমিতে ধানের ক্ষেতে পানি দেওয়ার কাজ করছিল । এ সময় ধানক্ষেতের উপর দিয়ে যাওয়া একটি অবৈধ বিদ্যুৎ লাইন দেখে তিনি সেটি সরিয়ে দিতে গিয়ে মারাত্মকভাবে বিদ্যুৎষ্পৃষ্ঠ হন। পরে তাকে মাগুরা সদর হাসপাতালে আনলে কতর্ব্যরত চিকিৎসক ডা. অমর প্রসাদ তাকে মৃত ঘোষনা করেন। তিনি অভিযোগ করেন, ওই গ্রামের দক্ষিণ পাড়ায় নির্মাণাধীন একটি মাদ্রাসা থেকে গোপনে মাঠের মধ্য দিয়ে প্রায় ৪শ মিটার বিদ্যুৎ লাইন নিয়ে যায় পার্শ্ববর্তী বরুনাতৈল গ্রামের মিজানুর রহমান নামে এক ব্যক্তির মালিকানাধীন এমএম ইটভাটার শ্রমিকরা। এ অবৈধ সংযোগেই বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যান কৃষক মিজানুর।
এ ব্যাপারে মাগুরা সদর থানার এসআই শ্যামা প্রসাদ জানান, ঘটনাটি শোনার পর তদন্ত শুরু করা হয়েছে । মিজানুর একজন দরিদ্র কৃষক । সে মাঠে কাজ করতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্ঠ হয় । পরে হাসপাতালে আনলে তার মৃত্যু হয় । মরদেহ মর্গে পাঠানো হয়েছে । এ ব্যাপারে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থলের গিয়ে তদন্ত করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটা

১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ