Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারত থেকে দেশে ‘পা’ রাখলেই ১৪ দিনের কোয়ারেন্টিন : নির্দেশনা সিলেটের ছয় স্থলবন্দরে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ৪:২৯ পিএম

সিলেটের ছয়টি স্থলবন্দরে নির্দেশনা দেয়া হয়েছে সতর্কতার। ভারত থেকে আটকে পড়া কোনো বাংলাদেশি স্থল বন্দর দিয়ে দেশে ফিরলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। ২২ এপ্রিল এক আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

গত এক বছরে সিলেটের বিয়ানীবাজারের সুতারকান্দি স্থলবন্দর দিয়ে ১ হাজার ২০ জন, জকিগঞ্জ স্থলবন্দর দিয়ে এক হাজার ১৬০ জন, গোয়াইনঘাটের তামাবিল স্থলবন্দর হয়ে ৪ হাজার ২১ জন, হবিগঞ্জের চুনারুঘাটের বাল্লা স্থলবন্দর ২২০ জন, মৌলভীবাজারের জুড়ীর ফুলতলা (বটুনী) স্থলবন্দর দিয়ে ১৮৯ জন ও কুলাউড়া চাতলা স্থলবন্দর দিয়ে ৯৮০ জন আসেন সিলেটে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, সিলেট বিভাগের স্থলবন্দর দিয়ে কেউ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে অবশ্যই সরকারের নির্দেশনা অনুসারে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। এজন্য সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে স্থলবন্দরগুলোতে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে চলমান লকডাউনে বিদেশ থেকে প্রবাসী নাগরিকরা ফেরার পর কোয়ারেন্টিনের বিষয়ের আলোচনা হয়। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, লকডাউনে ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা স্থল বন্দর দিয়ে আসতে পারবেন দেশে। তবে ফেরার পর তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। স্থানীয় প্রশাসন নিশ্চিত করবে তাদের কোয়ারেন্টিন।

প্রসঙ্গত, ভারতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সেখান থেকে ফেরার বাংলাদেশীদের কোয়ারেন্টিন জোরালো করতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ