Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

বুয়েটে আবেদনের সময় বৃদ্ধি ৩ মে পর্যন্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লকডাউনের কারণে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। বর্ধিত তারিখ অনুযায়ী আগামী ৩ মে পর্যন্ত আগ্রহীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। গতকাল শনিবার বেলা তিনটায় এ আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল।

ভর্তি কমিটির চেয়ারম্যান এবং আর্কিটেকচার অ্যান্ড প্ল্যানিং অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার সাব্বির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। এ সিদ্ধান্তের পর ভর্তি প্রার্থীরা এখন ৩ মে বিকাল ৩টা পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন। তবে, আবার লকডাউন না হলে ভর্তি পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে।
বুয়েটের ভিসি প্রফেসর সত্য প্রসাদ মজুমদার বলেন, আমরা আগের সময়সূচি অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেব। নতুন করে লকডাউন না হলে পরীক্ষার শিডিউল অপরিবর্তিত থাকবে।
বুয়েট থেকে জানানো হয়েছে, ভর্তি প্রার্থীরা প্রাথমিক বাছাই পরীক্ষায় নির্বাচিত হলে ১০ জুন চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে পারবেন। আবেদনের ভিত্তিতে প্রাথমিক বাছাই পরীক্ষার জন্য যোগ্যদের তালিকা ৫ মে প্রকাশিত হবে। ৩১ মে ও ১ জুন প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পরীক্ষার জন্য যোগ্যদের তালিকা প্রকাশ করা হবে ৫ জুন। চূড়ান্ত নির্বাচিতদের তালিকা এবং অপেক্ষামানদের তালিকা ২ জুলাই প্রকাশিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ