Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোবাইল ফোনের গ্রাহকদের জন্য ডু নট ডিস্টার্ব সেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

মোবাইল ফোনে অপারেটরদের নানাবিধ প্রমোশনাল এসএমএস বা কল নিয়ে অনেক সময় গ্রাহকরা বিরক্তি প্রকাশ করে থাকেন। বিশেষ করে রাতে ও অসময়ে এসব এসএমএস ও ফোন কল অনেকের কাছে অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। এখন থেকে এসব এসএমএস ও কল পেতে না চাইলে বন্ধ করতে পারবেন গ্রাহকরা। তাদের জন্য ডু নট ডিস্টার্ব বা ডিএনডি সেবার কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সম্পর্কে বিস্তারিত জানিয়ে গণমাধ্যমে তা প্রচারের কার্যক্রম শুরু করেছে সরকারের এ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিটিআরসি জানায়, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে প্রমোশনাল এসএমএস বা ক্যাম্পেইন সহায়ক ভূমিকা পালন করে। তারপরও ক্ষেত্রবিশেষে গ্রাহকের কাছে এসব বিরক্তিকর বলে প্রতীয়মান হয়। তাই, গ্রাহকরা যেন এসব বন্ধ করতে ‘ডু নট ডিস্টার্ব’ সেবাটি নেন। বিটিআরসি জানায়, বেশ কয়েক বছর আগেই গ্রাহকের জন্য এসব এসএমএস বন্ধের অপশন রাখতে অপারেটরগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু গ্রাহকরা এ বিষয়ে সেবা বন্ধের বিষয়টি জানতেন না। ‘ডু নট ডিস্টার্ব বা ডিএনডি’ সেবাটি যেন গ্রাহকরা নেন সেজন্য সচেতনতা তৈরি করতে প্রচারণা শুরু করেছে বিটিআরসি। প্রমোশনাল এসএমএস না পেতে চাইলে গ্রাহকরা গ্রামীণফোনের *১২১*১১০১#, বাংলালিংক *১২১*৮*৬# এবং রবি ও এয়ারটেল *৭# ডায়াল করে সেবাটি চালু করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ