Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরি গেল সাবেক ম্যানইউ তারকার

নারী নির্যাতনের দায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ইউরো-২০২০ এ ওয়েলস দলকে পরিচালনার শেষ প্রস্তুতিটাই হয়তো নিচ্ছিলেন। তবে প্রতিযোগিতার তিন মাস বাকি থাকতে রায়ান গিগস জানলেন, আসন্ন টুর্নামেন্টে দলের ডাগআউটে থাকা হচ্ছে না তার। কারণটা অবশ্য খুবই অপ্রীতিকর, দুই নারীকে লাঞ্ছনার দায় এসে পড়েছে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকার কাঁধে। তার বিরুদ্ধে অভিযোগ এসেছে, গত নভেম্বর মাসে স্যালফোর্ডে একজন নারীকে তিনি শারীরিক নির্যাতন করেন, যার বয়স ৩০। তার বিরুদ্ধে অভিযোগ আনা অন্য নারীর বয়স ২০ এক কোটায়, সে অভিযোগে অবশ্য শারীরিক নির্যাতনের কথা উল্লেখ নেই, বলা হয়েছে আক্রমণের কথা।
গিগসের বিরুদ্ধে আনা অভিযোগ অবশ্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৭ ও ২০২০ সালে আরও দুটো অভিযোগ এসেছিল তার নামে। সেবারের অভিযোগ ছিল জবরদস্তিমূলক আচরণের। তবে সর্বশেষ অভিযোগের পরই জামিনের সফল এক আবেদন করেছেন তিনি। মামলার শুনানির জন্য আগামী ২৮ এপ্রিল ম্যানচেস্টার ও স্যালফোর্ডের ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে হবে তাকে।
অভিযোগ অস্বীকার করে গিগস অবশ্য আত্মপক্ষ সমর্থন করলেন গিগস। নিজেকে নির্দোষ দাবী করে তিনি বলেন, ‘আইনের প্রতি পূর্ণ শ্রদ্ধা আছে আমার আর অভিযোগগুলোর গুরুত্বও ভালোভাবে বুঝতে পারছি আমি। আদালতে আমি নিজেকে নির্দোষ প্রমাণ করব।’এদিকে তার বিরুদ্ধে এ অভিযোগ আসার পরই তাকে চাকরি থেকে সরিয়ে দিয়েছে ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশন। জানিয়েছে, আসন্ন ইউরোয় দলকে পরিচালনার দায়িত্ব থাকবে তার সহকারী কোচ রবার্ট পেজ। তার জন্য শুভকামনাও জানিয়েছেন গিগস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ তারকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ