Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শচীন টেন্ডুলকার ৪৮* শুভেচ্ছার বৃষ্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

কেউ তাকে বলেন ‘ক্রিকেটের বরপুত্র’ আবার কেউ বলেন ‘লিটল মাস্টার’। যে নামেই ডাকুন, শচীন টেন্ডুলকার একজনই। ব্যাট-বলের এই খেলাটির ইতিহাস লিখতে বসলে তার নামটা যে ওপরের সারিতে রাখতেই হবে। ভারতীয় এই ব্যাটিং জিনিয়াস গতকাল পা দিয়েছেন ৪৮-এ। ১৯৭৩-এর ২৪ এপ্রিল জন্ম শচীন রমেশ টেন্ডুলকারের।

ঈর্ষনীয় সব রেকর্ড দখলে বিশ্বকাপ জয়ী এই মহা তারকার। ৬৬৪ আন্তর্জাতিক ম্যাচে রান ৩৪ হাজার ৩৫৭। শতরানের সেঞ্চুরি তো রয়েছেই নামের পাশে। বল হাতেও তুলেছেন ২০১ আন্তর্জাতিক উইকেট। ভারতীয় ক্রিকেটই নয়, বিশ্ব ক্রিকেট বদলে দেওয়া এই কিংবদন্তি ক্রিকেটকে বিদায় বলেছেন ২০১৩ সালে। কিন্তু এখনো শচীন মানেই এক আবেগের নাম।
সংগতভাবেই শচীনের জন্মদিনে বইয়ে যাচ্ছে শুভেচ্ছা বৃষ্টি। ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার সবার ভালবাসায় সিক্ত হচ্ছেন করোনাজয়ী শচীন। যদিও করোনার এই সময়ে ঘরবন্ধী সময় কাটছে লিজেন্ডের।
তার জন্মদিনে বিশেষ পোস্ট দিয়েছে আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।আইসিসি তাদের অফিশিয়াল টুইটার হ্যান্ডলে শচীণের ছবি পোস্ট করে লিখেছে, ‘সর্বোচ্চ আন্তর্জাতিক রানের মালিক, সর্বোচ্চ আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক,বিশ্বকাপ জয়ী ও আইসিসি হল অফ ফেমার। ভারতীয় কিংবদন্তি আজ ৪৮ পূর্ণ করলেন। শুভ জন্মদিন শচীণ।’ তরুণ ক্রিকেটার জসপ্রীত বুমরাহ লিখলেন, ‘নব্বইয়ের দশকে শচীনের ব্যাটিং দেখে আমরা সবাই বড় হয়েছি। আমাদের কাছে ক্রিকেট মানেই ছিল শচীন টেন্ডুলকার।’ শুভেচ্ছা জানালেন শিখর ধাওয়ান, ক্রুণাল ও হার্দিক পান্ডিয়া, শেন বন্ডও। পদ্মভ‚ষণে সম্মানিত এই মহাতারকাকে শুভেচ্ছা জানালেন তার পুত্রও। অর্জুন টেন্ডুলকার। শচীন পুত্র বললেন ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা। খারাপ-ভালো সবসময় পাশে থাকার জন্য কৃতজ্ঞ।’
পুরো দিন জুড়ে ভক্ত, সতীর্থদের কাছ থেকে শুভেচ্ছা পেয়ে আপ্লুত খোদ শচীণ। এক ভিডিও বার্তায় শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি। ভিডিওতে বলেন, ‘আপনাদের সবার শুভেচ্ছার জন্য অসংখ্য ধন্যবাদ। গত মাসটা আমার জন্য বেশ কঠিন ছিল। কোভিড পজিটিভ হওয়ায় আমাকে ২১ দিন আইসোলেশনে থাকতে হয়। আপনাদের সকলের প্রার্থনা, আমার পরিবার, বন্ধু-বান্ধব ও ডাক্তারদের প্রচেষ্টাতে আমি ইতিবাচক ছিলাম ও সুস্থ হতে পেরেছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ