Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যবিধি না মানলে আবারো লকডাউন : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১:২৬ পিএম | আপডেট : ৩:০৪ পিএম, ২৫ এপ্রিল, ২০২১

লকডাউনের পর গণপরিবহন চলাচলের সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, নইলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আজ রোববার (২৫ এপ্রিল) সকালে নিজের সরকারি বাসবভন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, লকডাউনের পর গণপরিবহন চলাচলের সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে।

এর আগে গতকাল শনিবার (২৪ এপ্রিল) বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময়সভায় ওবায়দুল কাদের বলেছিলেন, জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে সরকার গণপরিবহন চালু করার চিন্তা করছে। সেতুমন্ত্রী বলেন, বিধি-নিষেধ শিথিল হলেও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। গণপরিবহনে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারণ ছিল, সেই ভাড়ার অতিরিক্ত নিলে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

একইদিন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছিলেন, ২৯ এপ্রিল থেকে বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হলে একই সঙ্গে ট্রেনও চলবে। তিনি বলেন, ট্রেন চলাচলের সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। সরকার ২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিলে একই দিন থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেনও চলবে।

 



 

Show all comments
  • শওকত আকবর ২৫ এপ্রিল, ২০২১, ২:০৮ পিএম says : 0
    সব খুলে দিন।না মানলে কঠর ব্যাবস্থা!!
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ২৫ এপ্রিল, ২০২১, ১০:১৫ পিএম says : 0
    সবারই স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি; যারা তা মানবে না, তাদের বেত্রদণ্ড কিংবা ঐ ধরণের কিছু শাস্তি দিন। লকডাউন দিয়ে মানুষের আহার কেড়ে নেবেন না; ক্ষুধার্ত মানুষ যা-তা করতে পারে, এটা ভুলে যাবেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ