Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কারা মুক্তিতে বাধা নেই ইরফান সেলিমের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১:৩১ পিএম

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (বরখাস্ত) ইরফান সেলিমকে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর ও হত্যা চেষ্টার মামলায় হাইকোর্টের দেওয়া জামিনের আদেশ বহাল রয়েছে।

জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে রবিবার এ আদেশ দেয় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত ভার্চুয়াল আপিল বেঞ্চ।

সর্বোচ্চ আদালতে জামিন বহাল থাকায় ইরফান সেলিমের কারামুক্তিতে আর কোনো আইনি বাধা নেই বলে জানান তার আইনজীবীরা।

গত বছরের ২৫ অক্টোবর থেকে কারাগারে আছেন ইরফান সেলিম।

তার জামিন প্রশ্নে গত ২৭ জানুয়ারি দেওয়া রুল গত ১৮ মার্চ যথাযথ ঘোষণা করে ইরফান সেলিমকে জামিনের রায় দিয়েছিল হাইকোর্ট। পরে হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৮ মার্চ শুনানি নিয়ে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত ইরফান সেলিমের জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করে এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়। পাশাপাশি জামিনের আদেশের ওপর দেওয়া স্থগিতাদেশ বাতিল চেয়ে আবেদন করেন ইরফান সেলিমের আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরফান সেলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ