Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরাকে করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৮২

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৭:৫০ পিএম

ইরাকের রাজধানী বাগদাদে করোনার চিকিৎসা দেয়া একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮২ জনে দাঁড়িয়েছে। স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে বাগদাদের ইবনে খতিব হাসপাতালের ওই দুর্ঘটনায় আহত হয়েছেন শতাধিক রোগী। দেশটির সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসিসহ অন্যান্য সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণ থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত।

ইরাকের সিভিল ডিফেন্সের প্রধান মেজর জেনারেল খাদিম বোহান জানান, অগ্নিকাণ্ডের পর হাসপাতালে থাকা ১২০ জন রোগীর মধ্যে এখন পর্যন্ত ৯০ জনকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, হাসপাতালে আগুন থেকে সুরক্ষার কোনো ব্যবস্থা ছিল না। যার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে ৮২ রোগীর মৃত্যু হয়েছে এবং আহত ১১০ জন।

ইরাকের এক মানবাধিকার সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে অন্তত ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভ্যান্টিলেটরে চিকিৎসাধীন ছিলেন। কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালের অন্যান্য রোগী এবং আহতদের তাৎক্ষনিক বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বাগদাদের হাসপাতালের অগ্নিকাণ্ডের ঘটনাকে মর্মান্তিক অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি। তিনি দ্রুত এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। হাসপাতালটির দায়িত্ব থাকা উচ্চপদস্থ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন তিনি। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ