Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অসহায়, দরিদ্রদের মাঝে ফুড প্যাকেজ বিতরণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের দরিদ্র, অসহায় ও কোভিড-১৯ এর কারণে বেশি ক্ষতিগ্রস্ত ১৫ হাজার ৩০০ পরিবারের মাঝে রমাদান ফুড প্যাকেজ বিতরণ শুরু করেছে। কাতার রেড ক্রিসেন্টের সহযোগিতায় রাজধানী ঢাকাসহ ৪টি জেলা ও সিটি ইউনিটের মাধ্যমে বেশি ক্ষতিগ্রস্ত বিশেষত যারা দৈনিক আয়ের ওপর নির্ভরশীল তাদের মধ্য থেকে বাছাইকৃত প্রতিটি পরিবারের মাঝে রমাদান ফুড প্যাকেজ (খেজুর, ডাল, সয়াবিন তেল, চিনি, লবণ, মুড়ি, চিড়া, ছোলা, বেসন, সেমাই ও সুজি) বিতরণ করা হবে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনেই ফুড প্যাকেজ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ।

রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগ জানায়, পবিত্র রমজান মাস ও করোনা পরিস্থিতিতে ঢাকা সিটি এলাকায় ৫শ’ পরিবার, রাজশাহী জেলায় ১ হাজার পরিবার, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় ১ হাজার পরিবার, নরসিংদী জেলায় ৫শ’ পরিবার, মুন্সীগঞ্জ জেলায় ৫শ’ পরিবার, নারায়নগঞ্জ জেলায় ৫শ’ পরিবার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতরের মাধ্যমে ১ হাজার পরিবার ও কক্সবাজারের উখিয়া-১১ ক্যাম্পে বসবাসরত বাস্তচ্যুত মায়ানমারের নাগরিক ও উখিয়ার স্থানীয় কমিউনিটির ১০ হাজার ৩০০ পরিবারসহ সর্বমোট ১৫ হাজার ৩০০ পরিবারের মাঝে এই ফুড প্যাকেজ বিতরণ শুরু হয়েছে। উপকারভোগী নির্বাচনে অতি দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী ও নিম্ন আয়ের পরিবারসমূহকে অগ্রাধিকার প্রদান করা হবে বলেও সংশ্লিষ্টরা জানিয়েছেন। সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, দেশের অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট। রমজান মাস উপলক্ষে দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে রমাদান ফুড প্যাকেজ বিতরণ সোসাইটির মানবিক সহায়তা কার্যক্রমের একটি অংশ।



 

Show all comments
  • মোঃ বাবুল মিয়া ২৬ এপ্রিল, ২০২১, ২:১০ পিএম says : 0
    আমি একজন গাড়ী চালক দির্ঘ দিন যাবত অসুস্থ কোন কর্ম করতে পারিনা। আমাকে একটু সহযোগিতা করা যায় কিনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি
আরও পড়ুন