Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর সঙ্গে মামুনুলের সম্পৃক্ততা ছিল

সংবাদ সম্মেলনে ডিসি হারুন-অর-রশীদ মতিঝিল থানার মামলায় মামুনুল হককে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তানের একটি জঙ্গিগোষ্ঠীর সঙ্গে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সম্পৃক্ততা ছিল। ২০০৫ সালে তিনি পাকিস্তানে যান। সেখান থেকে পরামর্শ ও প্রশিক্ষণ নিয়ে এসে দেশের বিভিন্ন স্থানে বোমা হামলা, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটান। এছাড়া সরকার উৎখাতে মামুনুল হক সব ধরনের পরিকল্পনাও করেন। গতকাল রোববার ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মো. হারুন-অর-রশীদ রিমান্ডে থাকা মামুনুল হকের বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান। তিনি বলেন, পাকিস্তানে ৪০ দিন অবস্থান করেন মামুনুল হক। সেখান থেকে জঙ্গি ও উগ্রবাদী মতাদর্শ নিয়ে দেশে ফেরেন তিনি। অন্যদিকে ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের তান্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ। মতিঝিল থানা পুলিশ ঢাকা মহানগর হাকিম আদালতে বৃহস্পতিবার এ আবেদন করে। মঙ্গলবার ২৭ এপ্রিল এ রিমান্ড শুনানি হতে পারে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

মামুনুল হক হেফাজতকে সিঁড়ি হিসেবে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চেয়েছিল জানিয়ে তিনি বলেন, কওমি মাদরাসার ছাত্রদের ব্যবহার করে রাজনৈতিক ফয়দা নেয়ার পায়তারা করছিল। রিমান্ডে শাপলা চত্বরে যাওয়া থেকে শুরু করে অনেক কথার বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা দিতে পারেনি। এছাড়াও বিভিন্ন বক্তব্যের বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা দিতে পারেনি মামুনুল।
ডিসি হারুন বলেন, ভগ্নীপতি নেয়ামত উল্লাহর মাধ্যমে পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সরাসরি যোগাযোগ হয় মামুনুলের। বঙ্গবন্ধুর খুনি মেজর ডালিম হচ্ছেন মাওলানা মামুনুল হকের আপন ভায়রা ভাই। পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী, গ্রেনেড হামলার আসামি এবং জামায়াতের শীর্ষ দুই নেতার সঙ্গে যোগাযোগের মাধ্যমে কওমি মাদরাসার ছাত্রদের ব্যবহার করে সরকার উৎখাতের ছক এঁকেছিল হেফাজত নেতা মামুনুল হক। তার ভাই মাহফুজুল হক কোনও মামলায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাকে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, মোহাম্মদপুর থানায় করা নাশকতার মামলায় মামুনুল হকের ১৯ এপ্রিল সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এই মামলায় তাকে বর্তমানে জিজ্ঞাসাবাদ চলছে। ২৬ এপ্রিল সাতদিনের জিজ্ঞাসাবাদ শেষ হবে। ২৭ এপ্রিল রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হবে। এরপরই মতিঝিলের মামলায় গ্রেফতার দেখানোপূর্বক তার ১০ দিনের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, ১৮ এপ্রিল দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।



 

Show all comments
  • Alejandra ২৫ এপ্রিল, ২০২১, ১১:৩২ পিএম says : 0
    Mettha bolar akta lemeet ace Kintu bortoman sorkar sob mettha bole. Eder bichar fashe ai deshe hobe bese din noy.
    Total Reply(1) Reply
    • প্রবাসী-একজন ২৬ এপ্রিল, ২০২১, ৬:০৪ এএম says : 0
      আল্লাহ কেবল ফেরাউনকে ধ্বংস করেননি; তার বিশাল বাহিনীকেও ধ্বংস করেছেন। আমাদের সবাইকে আল্লাহর কাছে ফিরে যেতে হবে. গল্প বানিয়ে আলেমদের নাজেহাল করার উপযুক্ত প্রতিদান মহান আল্লাহ অবশ্যই দেবেন।
  • N Islam ২৬ এপ্রিল, ২০২১, ১:০৭ এএম says : 0
    আপনারা যা বলবেন সেটাই বিশ্বাস করতে হবে, কি আর করা ।
    Total Reply(0) Reply
  • Rakib ২৬ এপ্রিল, ২০২১, ১:৩১ এএম says : 0
    তার সাথে আইএস এর সম্পৃক্ততা পাওয়া গেছে। তিনি পাকিস্তানের গুপ্তচরের সদস্য তার প্রমান পাওয়া গেছে।তারকাছে মারাত্নক বিধ্বংসী মাইক্রো জঙ্গী বিমান পাওয়া গেসে।তার পেটের ভিতর পাওয়া গেছে পারমানবিক বোমার ব্লুপ্রিন্ট।তিনি মহাকাশের সেরা সন্ত্রাসী। - বাংলাদেশ পুলিশ। . বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ, দেশকে রক্ষা করার জন্য।
    Total Reply(0) Reply
  • Sadiq Alhasan ২৬ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
    তার ধারনা যে পাকিস্তানের সাথে যুক্ত করতে পারলেই হের দিকে সরকার মন্ত্রী মনোযোগ দিবে!
    Total Reply(0) Reply
  • Mahmood Md Hasan ২৬ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    ভায়েরা তোমরা ভারতের দিকে একটু তাকিয়ে কথা বলুন, আল্লাহ কাউকে, ছার দেননা
    Total Reply(0) Reply
  • Mahabub Alam ২৬ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    রোযার মাসে আর কত মিথ্যাচার করবে।
    Total Reply(0) Reply
  • Atm Mehedi Hasan ২৬ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    এখন যে আপনারা গরুর রচনা বলবেন জনগন ভালো করেই অবগত আছেন
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২৬ এপ্রিল, ২০২১, ৫:৫৫ এএম says : 0
    এই মিথ্যা জন্য কিছু দিনের ভিতর তুমি পুলিশের আই জি অথবা ডি আই জি এইটা 100%কিনু একটা কথা খেয়াল রাখে অথবা না রাখে তোমার বেপার সেটা হলে উপরে একজন অবশ্যিই আছে,সে সব কিছু দেখেন।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২৬ এপ্রিল, ২০২১, ৫:৫৬ এএম says : 0
    মিথ্যা বড় পাপ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ