Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরাকে তিন দিনের শোক ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১০:২৮ এএম

ভয়াবহ অগ্নিকাণ্ডে ইরাকের রাজধানী বাগদাদের ইবনে আল-খাতিব হাসপাতালে ৮২ জনের মৃত্যুর ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী মোস্তাফা আল কাজেমি। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১১০ জন। খবর আল-জাজিরার।

ইবনে আল-খাতিব হাসপাতালের পরিচালক, প্রকৌশল ও রক্ষণাবেক্ষণ শাখার পরিচালককে বরখাস্ত করা হয়েছে। ইরাকি প্রধানমন্ত্রী মোস্তাফা আল কাজেমি বলেছেন, হাসপাতালে বিস্ফোরণের এই ঘটনা গোটা দেশের নিরাপত্তা পরিস্থিতির ওপর নেতিবাচক প্রভাব ফেলবে। পাশাপাশি দ্রুততার সঙ্গে ঘটনার তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
গুরুতর দগ্ধ হওয়াতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় দেশটির উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বিচারের দাবি জানাচ্ছেন স্থানীয়রা।
উল্লেখ্য, অগ্নিকাণ্ডের সূত্রপাত অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণের কারণে। হাসপাতালে কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এছাড়া ফলস সিলিংয়ে দাহ্য বস্তুর মাধ্যমে তা ছড়িয়েছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ