Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম কিনতে ভারতকে ১৫০ কোটি টাকা দিচ্ছে গুগল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ২:৫৬ পিএম

করোনায় নাস্তানাবুদ ভারতকে অক্সিজেন ও পরীক্ষার সরঞ্জামসহ জরুরি চিকিৎসা সরবরাহের জন্য ভারতকে ১৫০ কোটি টাকা দিচ্ছে গুগল।

ভারতে নিযুক্ত গুগলের প্রতিনিধি সঞ্জয় গুপ্তা জানিয়েছেন, করোনায় যেসব পরিবার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত তাদের প্রতিদিনের খরচ চালানোর জন্য যাতে নগদ টাকা দেওয়া যায় সে জন্য ভারতকে এক দফায় সাহায্য করা হবে। দ্বিতীয় দফায় সাহায্যের অর্থ যাবে ইউনিসেফের কাছে। সেই টাকা জরুরি ভিত্তিতে অক্সিজেন এবং করোনা পরীক্ষার সামগ্রীসহ চিকিৎসার অন্য সামগ্রী কেনার জন্য ব্যবহার করা হবে। ভারতের যেখানে এর প্রয়োজন বেশি, সেখানে এই অর্থ ব্যয় করা হবে।
এদিকে ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন গুগল ও অ্যালফ্যাবেটের সিইও সুন্দর পিচাই। টুইট বার্তায় তিনি জানিয়েছেন, ভারতে ক্রমাগত বেড়ে চলা কোভিড সংকট দেখে বিধ্বস্ত বোধ করছি। এমন ভয়াবহ পরিস্থিতিতে সংক্রমিত জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সব রকম চিকিৎসা সহায়তার জন্য ভারতকে ১৮ মিলিয়ন ডলার দিচ্ছে গুগল। একাজে পিছিয়ে পড়া মানুষদের সহায়তায় এগিয়ে এসেছে আন্তার্জাতিক সংস্থা ইউনিসেফ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুগল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ