Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

এফবিসিসিআইয়ের পরিচালক হওয়ার লড়াইয়ে শমী কায়সার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৪:০৮ পিএম

দীর্ঘদিন ধরে পর্দায় অনুপস্থিত নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী ও প্রযোজক শমী কায়সার। বর্তমানে রাজনীতি ও ব্যবসা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। বেশ কয়েক বছর ধরে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সঙ্গেও সম্পৃক্ত আছেন। পালন করেছেন পরিচালক পদের দায়িত্ব৷ আবারও সেই পদে আসীন হতে আসছে নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি।

আগামী ৫ মে নির্বাচন। দিনটিকে সামনে রেখে লকডাউনেও জমে উঠেছে এফবিসিসিআইয়ের নির্বাচনী আমেজ৷ এরইমধ্যে নির্বাচনের বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী, ভোটের মাঠে চেম্বার গ্রুপ থেকে লড়বেন ২৫ জন। সমান সংখ্যক প্রার্থী লড়বেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। দুই গ্রুপ থেকেই ২৩ জন করে ভোটের মাধ্যমে পরিচালক হিসেবে নির্বাচিত হবেন।

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্রার্থী হয়েছেন অভিনেত্রী শমী কায়সার৷

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৫ মে ৪৬ পরিচালক নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে ওই দিনই ভোট অনুষ্ঠিত হবে। তবে এর আগে বৈধ প্রার্থীদের কেউ চাইলে আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। সেক্ষেত্রে চেম্বার গ্রুপ থেকে দু’জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে দু’জন প্রার্থীতা প্রত্যাহার করলে আর নির্বাচনের প্রয়োজন হবে না।

১৯৮৯ সালে পরিচালক আতিকুল হক চৌধুরীর নাটক কেবা আপন কেবা পর এ শমী প্রথম অভিনয়ের সুযোগ পান। এরপর তিনি কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে এবং আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় তিন পর্বের ধারাবাহিক নাটক যত দূরে যাই এ অভিনয় করে পরিচিত লাভ করেন। তারপর তিনি বহু নাটকে যেমন, নক্ষত্রের রাত, ছোট ছোট ঢেউ, স্পর্ষ, একজন, অরণ্য, আকাশে অনেক রাত, মুক্তি, অন্তরে নিরন্তরে, স্বপ্ন, ঠিকানা সহ বিভিন্ন নাটকে অভিনয় করেছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২৬ এপ্রিল, ২০২১, ৪:১৮ পিএম says : 2
    মাশাআললাহ উনাকে ভোট কে না দিবে ,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ