Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তুরস্ক সফর শেষে গত রোববার রাতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানের মাধ্যমে দেশে ফিরেছেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি পরিদর্শন করেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়াম সহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে। এছাড়াও, তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। উক্ত সফর হতে অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ বিমান বাহিনীতে ভবিষ্যতে তাত্ত্বিক ও প্রাতিষ্ঠানিক জ্ঞানের পরিধি বিস্তারের বিশেষ সুযোগ সৃষ্টি হবে। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বাহিনী প্রধান


আরও
আরও পড়ুন