Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

‘সঠিকভাবে রোজা পালন করলে সমস্ত বাসনা পূরণ হবে’

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর মোহাম্মাদপুরস্থ আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদরাসা ও জৈনপুরী দরবার শরীফ কমপ্লেক্সে গতকাল ‘রমজানের গুরুত্ব’ শীর্ষক এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া ও তালীম দেন জৈনপুরী পীর সাহেব আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান। পীর সাহেব বলেন, আল্লাহ তা’আলা পবিত্র রমজানের ৩০টি রোজাকে এমন সুন্দরভাবে সাজিয়েছেন যে, তার বান্দা যদি সঠিকভাবে এই ৩০ দিন রোযা পালন করে তাহলে একে একে তার সমস্ত কামনা বাসনা পূরণ হয়ে যাবে। আল্লাহর বান্দারা প্রথম ১০ দিন রোযা রেখে আল্লাহর রহমত অর্জন করে মাগফেরাতের সন্ধানে এগিয়ে যান। সঠিকভাবে রোযা পালনের মাধ্যমে ২য় ১০ দিনে ক্ষমার সনদ অর্জন করে আখেরি ১০ দিনে গুনাহ থেকে, শয়তানের ধোকা থেকে এবং দোজখের আগুন থেকে মুক্তিলাভ করে শবে কদরের রাত্রিতে হাজার মাস অর্থাৎ ৮৩ বৎসর ৪ মাসের এবাদতের পুরষ্কার লাভ করে থাকেন।

পীর সাহেব সমবেত আবাসিক শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা যদি রোযা, খতমে কুরআনের তারাবীহ, তাহাজ্জুদ, কুরআন তেলাওয়াত ও জিকিরের মাধ্যমে রমজান মাস অতিবাহিত করতে পার তাহলেই আমার শ্রম ও সেবা সার্থক হবে ইনশাআল্লাহ। করোনার মহামারীর এই কঠিন দিনেও আমি তোমাদেরকে বিদায় করিনি। আল্লাহর খাস রহমতে এবং এবাদতের বরকতে তোমরা সকলেই করোনামুক্ত রয়েছ। দেশবাসীকে অনুরোধ করব, আপনারা সর্বপ্রকার দম্ভ অহমিকা ও জোর জুলুম পরিত্যাগ করে খাস তওবা করে আল্লাহর দিকে প্রত্যাবর্তন করুন। অবশ্যই অচিরেই আপনারা করোনামুক্ত হয়ে যাবেন।

পীর সাহেব আরো বলেন, আল্লাহর উপর ভরসা করে এতিমখানা, হোস্টেল খোলা রেখেছি। জামাতের সাথে তারাবীহ ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে সম্পূর্ণ নিরাপদে রয়েছি আলহামদুলিল্লাহ। তিনি বলেন, ইবতেদায়ী থেকে কামিল পর্যন্ত যারা আমার মাদরাসায় ভর্তি হবে তাদের ফ্রি থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে। আগামী ২৩ রমজান থেকে অনুষ্ঠেয় ইফতার ও মাসিক মাহফিলে শরীক হওয়ার জন্য সকলকে দাওয়াত জানিয়ে আখেরি মোনাজাত করেন পীর সাহেব। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ