Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

সুপার ওভার রোমাঞ্চে দিল্লির জয়

রোহিত-ধোনির পর কোহলির জরিমানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

সুপার ওভারে লক্ষ্যটা ছিল ৮ রানের। তাই করতে ঘাম ছুটে গেল দিল্লি ক্যাপিটালসের। অপেক্ষা করতে হয় শেষ বল পর্যন্ত। সেখানেও রোমাঞ্চ। রানআউট হওয়ার জোরালো সম্ভাবনা ছিল। তবে শেষ পর্যন্ত বিপদ না হওয়ায় সানরাইজার্স হায়দারাবাদকে হারিয়ে যৌথভাবে শীর্ষে উঠল দলটি। চেন্নাইয়ে গতপরশু রাতে দিনের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে সুপার ওভারে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। মূল ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৯ রান করে তারা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান করে হায়দারাবাদও।
অন্যদিকে মন্থর ওভার রেটের কারণে শাস্তি পেতে হয়েছে বিরাট কোহলিকে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে বোলিং শেষ করে তার দল। সেকারণে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একেতো মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইয়ের কাছে ৬৯ রানের বড় ব্যবধানে হার মানে কোহলির দল তারপর শাস্তি। পরশু এক বিবৃতিতে কোহলিকে সাজা দেওয়ার বিষয়টি জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। চলতি আসরে প্রথমবার ওভার রেটের নিয়ম মানতে ব্যর্থ হওয়ায় এই পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে তাকে। এবারের আসরে এর আগে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকেও একই কারণে জরিমানা গুণতে হয়েছিল।
আইপিএলের মন্থর ওভার রেটের নিয়ম অনুসারে, একই আসরে দ্বিতীয়বার একই অপরাধ করলে দলের অধিনায়ককে ২৪ লাখ রুপি এবং একাদশের বাকিদের ম্যাচ ফির ২৫ শতাংশ বা ৬ লাখ রুপি জরিমানা করা হবে। তৃতীয়বারের ক্ষেত্রে, ৩০ লাখ রুপি জরিমানা করার পাশাপাশি এক ম্যাচ নিষিদ্ধও করা হবে অধিনায়ককে এবং একাদশের বাকিদের ম্যাচ ফির ৫০ শতাংশ বা ১২ লাখ রুপি জরিমানা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলির জরিমানা
আরও পড়ুন